সর্বশেষ সংবাদ

হিলারি ক্লিনটনকে ড. ইউনূসের মামলা পর্যবেক্ষণের অনুরোধ খুরশীদের

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে বাংলাদেশে এসে নোবেলজয়ী অর্থনীতিবিদ এবং গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসের বিচার পর্যবেক্ষণের অনুরোধ করেছেন দুদক আইনজীবী খুরশীদ আলম খান।

বুধবার সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

দুদক আইনজীবী বলেন, শ্রম আদালতে এলেই বুঝতে পারবেন তিনি শ্রমিকদের সঙ্গে কী করেছেন। না দেখে সমালোচনা করাটা আমাদের সঙ্গে অন্যায় করা হচ্ছে।

তিনি বলেন, আমি কথা দিচ্ছি— আপনি আসলে সর্বাত্মক সহযোগিতা করব। আপনি যে কাগজপত্র চাইবেন, সব কাগজপত্র দেব। শ্রম আদালত এবং হাইকোর্টের রায়ের কপি দেখাব আপনাকে। সব কিছু দেখে পর্যবেক্ষণ করে আপনি আলোচনা-সমালোচনা করুন। না বুঝলে আপনি দুজন এক্সপার্ট নিয়ে আসুন। তার পর আপনি আপনার সিদ্ধান্ত দেন।

খুরশীদ আলম খান বলেন, কোনো কিছু না জেনে না বুঝে শুধু আবেগের বশবর্তী হয়ে পর্যবেক্ষণ দেওয়া আমি মনে করি আপনার মতো একজন বিশ্বনেত্রীকে মানায় না।

এর আগে ড. ইউনূসের বিরুদ্ধে হয়রানি রুখে দিতে বিশ্বকে এগিয়ে আসার আহ্বান জানান হিলারি ক্লিনটন। মঙ্গলবার রাত ৯টার দিকে ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘‘নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে তার প্রয়োজনের মুহূর্তে সমর্থন করার জন্য আমার এবং ১৬০ জনের বেশি বিশ্বনেতার পাশে দাঁড়ান। তাকে ‘হয়রানি’ বন্ধের দাবিতে আন্দোলনে যোগ দিন।’’

এছাড়াও ড. ইউনূসকে নিয়ে টুইট করেছেন যুক্তরাষ্ট্রের বিশিষ্ট আইনজীবী, লেখক এবং মানবাধিকারকর্মী কেরি কেনেডি। তিনি বিশ্বখ্যাত মানবাধিকারবিষয়ক সংগঠন রবার্ট এফ কেনেডি হিউম্যান রাইটসের প্রেসিডেন্ট। তিনি যুক্তরাষ্ট্রের সাবেক সিনেটর রবার্ট এফ কেনেডির মেয়ে এবং সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজি।

প্রসঙ্গত, ১৬০ জনের বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, হিলারি ক্লিনটনসহ অনেক বিশ্বনেতা ও নোবেলজয়ীর নাম রয়েছে। বিবৃতিতে বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার নিয়ে উদ্বেগ জানান তারা।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত