সর্বশেষ সংবাদ

মহাসড়কে ছিনতাইকৃত টাকা সহ দুই ভুয়া র‌্যাব সদস্য গ্রেপ্তার

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি: বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে ভুয়া র‌্যাব সদস্য পরিচয় দিয়ে প্রায় সোয়া ১৯ লাখ টাকা ছিনতাই করার অভিযোগে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি)। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত প্রাইভেটকার ও নগদ এক লাখ টাকা সহ নানা সরঞ্জামাদী উদ্ধার করা হয়।

মঙ্গলবার(২৯ আগস্ট) দুপুরে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন। পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার শুভল্যা মসজিদের সামনে গত ২২ আগস্ট দুপুরে র‌্যাবের পোষাকধারী চার ব্যক্তি প্রাইভেটকার নিয়ে বিনিময় পরিবহনের একটি বাসে র‌্যাব পরিচয়ে তল্লাশি চালায়। এ সময় র‌্যাবের পোষাকধারী তিন ব্যক্তি গাড়িতে থাকা মো. হেলাল মোল্লাকে(৪৫) বাস থেকে নামিয়ে প্রাইভেটকারে উঠিয়ে গামছা দিয়ে চোখ বেঁধে হাতে হ্যান্ডকাফ পড়ায়। এরপর হেলাল মোল্লার ব্যাগে থাকা ১৯ লাখ ১৯ হাজার ২০০ টাকা ও দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে তাকে মহাসড়কের জামুর্কী ফ্লাইওভার ব্রিজের উত্তরে ডুবাইল সামাজিক গোরস্থানের পাশে টাঙ্গাইলগামী লেনে নামিয়ে দিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে মো. হেলাল মোল্লা বাদি হয়ে মির্জাপুর থানায় একটি মামলা(নং-২৩, তাং-২৩/০৮/২০২৩খ্রি.) দায়ের করেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ঘটনাটি লোমহর্ষক ও চাঞ্চল্যকর হিসেবে বিবেচনায় নিয়ে টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. শরফুদ্দীনের তত্ত্বাবধানে জেলা গোয়েন্দা পুলিশ(ডিবি), টাঙ্গাইল ও মির্জাপুর থানা পুলিশের সমন্বয়ে একটি চৌকস টিম গঠন করা হয়। টিমের সদস্যরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ওই চাঞ্চল্যকর ঘটনার রহস্য উদ্ঘাটন করে। তথ্যপ্রযুক্তির ব্যবহার করে ওই ঘটনার সাথে জড়িত ব্যক্তির অবস্থান শনাক্তের পর ময়মনসিংহের কোতোয়ালি থানার নারায়নপুর গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে মোহাম্মদ সফর উদ্দিন ইসলাম ওরফে মুন্নাকে(২২) ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করে। তার স্বীতারোক্তি অনুয়ায়ী কুমিল্লা জেলার হোমনা থানার দড়িগাঁও গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে শামীম আহমেদ ওরফে সবুজকে(৩৩) সাতক্ষীরা জেলার দেবহাটা এলাকা থেকে মঙ্গলবার ভোরে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, গ্রেপ্তারকৃত শামীম আহমেদ ওরফে সবুজের হেফাজতে থাকা ছিনতাইকাজে ব্যবহৃত প্রাইভেটকার(নং- ঢাকা মেট্রো-গ-৩৭৫০৭০), একটি নতুন কেনা মোটরসাইকেল, নগদ এক লাখ টাকা সহ অন্যান্য সরঞ্জামাদী উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদেরকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে ছিনতাই করার কথা স্বীকার করেছে। তাদেরকে নিবির জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে বলে পুলিশ সুপার সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত