সর্বশেষ সংবাদ

টাঙ্গাইলে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদৎবার্ষিকী পালিত

রাইসুল ইসলাম লিটন, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, জাতির পিতা সহ ১৫ আগস্টে শহীদদের প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, আলোচনা সভা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, রচনা, চিত্রাঙ্কন ও সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, কবিতাবৃত্তি, গণভোজ, চাল সহ শুকনো খাবার বিতরণ, দোয়া ও মিলাদ মাহফিল, খেলাধূলা, পুরস্কার বিতরণ ইত্যাদি।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত জনসেবা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদনের পর মোনাজাত করা হয়। রাষ্ট্রের পক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে দিবসের কর্মসূচির উদ্বোধন করেন, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম। জনসেবা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করে শ্রদ্ধা জানান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, সিভিল সার্জন ডা. মো. মিনহাজ উদ্দিন মিয়া, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোন্দকার ফরহাদ আহমেদ, পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারী, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ বিভিন্ন সরকারি দপ্তর ও শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

মঙ্গলবার সকাল ৯টায় শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, সাহিত্য ও ক্রীড়া সংগঠন এবং ব্যক্তি পর্যায়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণের পর শহীদ স্মৃতি পৌর উদ্যানে বঙ্গবন্ধুর ওপর নির্মিত ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ ও ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর একই স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৫ আগস্টে শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার বিভিন্ন রাজনৈতিক দল. শিক্ষাপ্রতিষ্ঠানে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত