সর্বশেষ সংবাদ

আ.লীগের আমলে কখনো মঙ্গা হয়নি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যতদিন সরকারে ছিল রংপুরে কখনো মঙ্গা হয়নি। খাদ্যের অভাব দেখা দেয়নি। দুর্ভিক্ষ দেখা দেয়নি।

বুধবার (২ আগস্ট) বিকেলে রংপুর জিলা স্কুল মাঠে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী তাঁর সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরে বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে দেশের উন্নয়ন হয়। আমরা কৃষকদের ঘরে ঘরে সার পৌঁছে দিচ্ছি। আর বিএনপির আমলে কৃষকরা সারের জন্য আন্দোলন করতে গেলে খালেদা জিয়ার সরকার তাদের গুলি করে হত্যা করেছে।

শেখ হাসিনা বলেন, আমরা দেশ থেকে দারিদ্র্য বিমোচনে কাজ করছি। রংপুরসহ উত্তরাঞ্চল থেকে মঙ্গা দূর করেছি। দেশের মানুষের মাথা পিছু আয় বেড়েছে। মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হচ্ছে।

প্রধানমন্ত্রী দেশবাসীকে ফসল উৎপাদনে আরও মনযোগী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, সারা বিশ্ব আজ অর্থনৈতিক মন্দার মুখে পড়েছে। আমরা আমাদের অর্থনীতির চাকা সচল রাখতে পেরেছি। এ ধারা অব্যাহত রাখতে হবে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে জ্বালানির দাম বেড়েছে। পরিবহণ খরচও বেড়েছে কয়েকগুণ। এ অবস্থা এক ইঞ্চি জমিও যেনে অনাবাদি না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

ভাষণে শেখ হাসিনা বলেন, নৌকা মার্কায় ভোট দিলে উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের চাকা পরিবর্তন হয়। একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় আসলেই মানুষের উন্নতি হয়। কাজেই নৌকায় ভোট দিয়ে আবারও আমাদেরকে কাজের সুযোগ করে দেবেন সেই আশাবাদ ব্যক্ত করছি।

শেখ হাসিনা আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ করে দিয়েছি, উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০৪১ সালে মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলে আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য উন্নত দেশ রেখে যাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বা, মা, ভাই হারিয়েছি, আমার হারাবার কিছু নেই। বাংলাদেশের জনগণই আমার পরিবার আমার সংসার। জনগণের জন্যই কাজ করে যেতে চাই।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

গরুর ছবি প্রকাশের পর কত নোংরা নোংরা কথা শুনেছি: ভাবনা

সম্প্রতি একটি গরুর ছবি পোস্ট করেছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সেই ছবির ক্যাপশন দিয়েছিলেন, আমার কান্নার শব্দ কি শোনা যায় তোমার শহরে? এই ছবিটি...

সেরা পঠিত