সর্বশেষ সংবাদ

প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ আজগানা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১১নং আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সোমবার (১৭ জুলাই) ওই ইউনিয়নের ৮ ইউপি সদস্য টাঙ্গাইল জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছেন। ওই অভিযোগের অনুলিপি টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য, দুর্নীতি দমন কমিশন টাঙ্গাইল ও মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসারকেও দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ১৭-০৭-২০২২ তারিখে শপদ গ্রহণের পর থেকে টিআর, কাবিখা, এডিপি, এলজিএসপি-উন্নয়ন সহায়তা তহবিলের টাকা ৮টি ভূয়া প্রকল্প দেখিয়ে ১৩ লাখ ৬২ হাজার ৯১৫ টাকা আত্মসাত করেছেন। এছাড়া মাতৃত্বকালীন ভাতার কার্ড করে দেয়ার নাম করেও মানুষের কাছ থেকে চাঁদা নিয়েছেন। আওয়ামী লীগ মনোনীত এই চেয়ারম্যান দলের ক্ষমতা দেখিয়ে মেম্বার ও তার পরিষদে আসা মানুষদের সাথে খারাপ আচরণ করেন। কেউ কিছু বলতে গেলেও নানা ভয়ভীতি ও মামলার হুমকি দেন। এছাড়া তিনি সরকারি অন্যান্য কাজেও দুর্নীতি করে আসছেন। তাই অভিযোগকারীরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান। সম্প্রতি ওই ইউনিয়নের ব্যবসায়ী জোবায়ের সিদ্দিকী ট্রেড লাইসেন্স না পাওয়ায় ইউএনও বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছিলেন। যা বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশের পরও সে এখন পর্যন্ত ট্রেড লাইসেন্স পায়নি।

অভিযোগকারীদের মধ্যে ৮নং ওয়ার্ডের মেম্বার আবুল হোসেন এই প্রতিবেদককে বলেন, চেয়ারম্যান বিভিন্ন সময় যে সিদ্ধান্ত নেন তিনি এককভাবে তা করেন। যতোগুলো প্রকল্পের কাজ সব তিনি একাই করেন। মাসিক কোনো সভা করে না এবং নিজেই প্রকল্পের সভাপতি হয়ে কোনো প্রকার কাজ না করে টাকা আত্মসাত করেছেন।

সংরক্ষিত নারী আসনের (৪,৫,৬) ওয়ার্ডের মেম্বার লুবনা খানম বলেন, চেয়ারম্যান আমাকে বিনা কারণে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। গত ৪ মাস যাবত আমাকে ইউনিয়ন পরিষদ থেকে বের করে দিয়েছে, কারণ আমি বোলে আওয়ামী লীগ করি কিসের আওয়ামী লীগ করি, উনি আমাকে যে সমস্ত ভাষা বলেন এগুলো আমি প্রকাশ করতে পারবোনা বা বলার মতো ভাষা না। মেম্বার হওয়ার পর থেকে আজ পর্যন্ত চেয়ারম্যানের কাছ থেকে কোনো প্রকল্প বা কাজ পাই নাই।

আজগানা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের সাথে যোগাযোগে তিনি বলেন, অভিযোগের বিষয়ে আমি জানিনা।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সাথে মুঠোফোনে ও ক্ষুদে বার্তা পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত