সর্বশেষ সংবাদ

সপ্তাহে তিন দিন ছুটির পরিকল্পনা সৌদি আরবের

গত বছর থেকে সংযুক্ত আরব আমিরাত সপ্তাহে চার দিন অফিস চালু করেছে। ছুটি দিয়েছে তিন দিন। এবার সেই পথ অনুসরণের পরিকল্পনা করছে সৌদি আরব। গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরব তিন দিন সাপ্তাহিক ছুটি করার পরিকল্পনা করছে।

খবরে বলা হয়েছে, সৌদির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় চার দিন অফিস ও তিন দিন ছুটির পরিকল্পনা নিয়ে এগোচ্ছে। এটি বাস্তবায়িত হলে সৌদি আরবে সপ্তাহে চার দিন অফিস আর বাকি তিন দিন ছুটি থাকবে। সাধারণত, সৌদি আরবের বেশির ভাগ বড় প্রতিষ্ঠান ও সংস্থায় সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার।

মন্ত্রণালয় বলেছে, সৌদি আরবের শ্রম ব্যবস্থা বর্তমানে পর্যালোচনা করা হচ্ছে। যেকোনো ধরনের পরিবর্তনের ক্ষেত্রে দেশে কর্মসংস্থান বৃদ্ধির বিষয়টি বিবেচনায় নেয়া হবে।

একজন টুইটার ব্যবহারকারীর প্রশ্নের জবাবে দেশটির মানবসম্পদ ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় জানিয়েছে, শ্রম ব্যবস্থার মূল্যায়ন, কর্মসংস্থান বৃদ্ধি এবং বাজারকে স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিনিয়োগকারীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে কাজ করছে।

এর আগে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে সাপ্তাহিক ছুটি তিনদিন ঘোষণা করা হয়েছিল। যে উদ্দেশ্য নিয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছিল, তা অধিকাংশ ক্ষেত্রেই সফল হয়েছে। গত বছরের জানুয়ারিতে শারজাহর সরকারি সংস্থাগুলো চারদিনের কর্ম সপ্তাহ চালু করে।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত