সর্বশেষ সংবাদ

গুনে গুনে ৭ গোল দিল মেসি-নেইমাররা

লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে একসঙ্গে জ্বলে উঠলে কী হতে পারে, সেটাই দেখল ম্যাকাবি খাইফা। প্রথমার্ধেই চার গোল হজম করল দলটি। দ্বিতীয়ার্ধে আত্মঘাতীও হলো তারা। ইসরায়েলের দলটিকে স্রেফ খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় খেলা নিশ্চিত করল পিএসজি।

নিজেদের মাঠে মঙ্গলবার (২৫ অক্টোবর) ‘এইচ’ গ্রুপের ম্যাচে খাইফাকে ৭-২ গোলে হারায় ক্রিস্তফ গালতিয়ের দল। দুই অর্ধে পাল্টা জবাব দেওয়ার চেষ্টা করে মাত্র দুই গোল শোধ করতে পারে দলটি।

গত রাতে নিজেদের মাঠে পিএসজির গোলের খাতাটা খোলেন মেসি। ১৯ মিনিটে এমবাপের বাড়ানো বলে হকচকিয়ে যায় মাকাবির রক্ষণভাগ, আর্জেন্টাইন তারকা সেই সুযোগটাই নেন। বাম পাশে অনেকটা ডেডবল পরিস্থিতি থেকে শট নেন দূরের পোস্টে, তা গোলরক্ষককে ফাঁকি দিয়ে জড়ায় জালে। ১৩ মিনিট পর প্রায় একই রকম পরিস্থিতি থেকে এমবাপে করেন দ্বিতীয় গোলটা।

৩৫ মিনিটে নেইমার গোল পান মেসির পাস থেকে, তার গোলটাও এসেছে সেই বাম পাশ থেকে করা শটেই! ফ্রি কিক থেকে অবশ্য ম্যাকাবি হাইফা একটা গোল শোধ করে। আবদুলায়ে সেকের সেই গোলের পর অবশ্য সফরকারীরা সে দুই গোলের ব্যবধানে থাকতে পারে মাত্র ৬ মিনিট। বিরতির একটু আগে বক্সের বাইরে থেকে করা মেসির শট মাকাবি রক্ষণ ভেঙে জড়ায় জালে। ৪-১ ব্যবধান নিয়ে পিএসজি যায় বিরতিতে।

প্রথমার্ধে সফরকারীদের হয়ে গোল করা আবদুলায়ে দ্বিতীয়ার্ধে গোল করে বসেন আবার। ব্যবধানটা ৪-২ করে ম্যাচে ফেরার একটা ক্ষীণ আশা জন্মেছিল দলটিতে। তবে সে আশাটা মিলিয়ে গেছে এরপরই। ৬৪ মিনিটে এমবাপের গোলে আবারও তিন গোলের লিড ফিরে পায় পিএসজি। এরপর নেইমারের পাস নিজেদের জালে জড়ান সফরকারী ডিফেন্ডার শন গোল্ডবার্গ। ৮৪ মিনিটে মাকাবির কফিনে শেষ পেরেকটা ঠোকেন কার্লোস সোলের, মেসির পাসে বক্সের বাইরে থেকে শট নিয়ে বসেন তিনি, করে ফেলেন গোলটা। যার ফলে ম্যাচটা ৭-২ ব্যবধান নিয়ে শেষ করে পিএসজি।

তবে দিনের অন্য ম্যাচে কপাল পুড়েছে জুভেন্তাসের। রোমাঞ্চকর এক ম্যাচে বেনফিকার কাছে ৪-৩ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছে দলটি। এই ম্যাচের ফলাফলে বেনফিকা চলে এসেছে গ্রুপসেরার লড়াইয়ে। শেষ ম্যাচে মাকাবি হাইফাকে ৫ কিংবা তার চেয়ে বেশি গোলে হারালে পিএসজিকে টপকে এইচ গ্রুপের সেরা দল হয়ে শেষ ষোলয় ওঠার দারুণ সুযোগ তৈরি হবে দলটির সামনে।

আরও পড়ুন

শাকিব খান এখনো আমার স্বামী: বুবলী

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শবনম বুবলী সবসময় আলোচনায় থাকেন ব্যক্তিগত জীবন নিয়ে। এবার একটি বেসরকারি চ্যানেলকে পারিবারিক অনকে কথাই বললেন অকপটেই। বর্তমানে শাকিব-বুবলীর সম্পর্ক দা কুমড়ার...

শরিফুল রাজ মরে গেলেও দেখতে যাব না: পরীমণি

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি। বর্তমানে তিনি ‘ফেলু বক্সী’ সিনেমার কাজ নিয়ে কলকাতায় ব্যস্ত সময় পার করছেন। মূলত এই সিনেমার মাধ্যমে কলকাতার ইন্ডাস্ট্রিতে অভিষেক...

সেরা পঠিত