সর্বশেষ সংবাদ

খালেদাকে বিদেশে না পাঠালে সরকার পালানোর পথও খুঁজে পাবে না: ফখরুল

নজর২৪, ঢাকা- সরকারের স্বার্থে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করতে পাঠানোর ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, আপনাদের স্বার্থে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসা করতে পাঠান। তাকে সুস্থ করে নিয়ে আসুন। তা হলে আপনারা পালানোর পথটাও খুঁজে পাবেন না।

 

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

 

তিনি বলেন, খালেদা জিয়াকে যে মামলায় কারাগারে পাঠানো হয়েছে সেটা একটা সাজানো মামলা। তাকে রাজনৈতিক প্রভাব বিস্তার করে সাজা দিয়েছে। নিন্ম আদালত দিয়েছিল পাঁচ বছর সেখানে হাইকোর্ট থেকে দশ বছর করা হয়েছে। এখানেই বোঝা যায় যে কিভাবে রাষ্ট্রের প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করছেন। কিভাবে বিচার বিভাগের স্বাধীনতাকে হরণ করছেন। কিভাবে প্রজাতন্ত্রের কর্মচারীদের ব্যবহার করছেন। কিভাবে সাংবাদিক ভাইদের নিয়ন্ত্রণ করছেন। রাষ্ট্রকে একটা একদলীয় রাষ্ট্রে পরিণত করেছেন। আজকে দেশনেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন।

 

মির্জা ফখরুল বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসকরা বলেছেন, তাকে যদি দ্রুত উন্নত চিকিৎসার জন্য আমেরিকা অথবা জার্মানির উন্নত চিকিৎসাকেন্দ্রে না নেওয়া হয় তাহলে তার জীবন রক্ষা করা মুশকিল হয়ে যাবে।

 

বিএনপি মহাসচিব বলেন, সাধারণ মানুষের কোনো উন্নয়ন হচ্ছে না। এত উড়াল সেতু, মেট্রোরেল সবকিছু হচ্ছে। কিন্তু আমার গরীব মানুষ গরীব থেকে যাচ্ছে। দরিদ্র মানুষের সংখ্যা আগে ছিল দুই কোটি এখন হয়েছে ছয় কোটি। আপনারা নিজেরাই জানেন এখন বাজারের অবস্থা কেমন। সেজন্য আমরা পরিবর্তন চাই। দেশের মানুষ পরিবর্তন চায়। বিএনপিকে ক্ষমতায় আনতে হবে সেজন্য বলছি না। এ সরকারকে সরাতে হবে।

 

আজকে মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন কোনো সভ্য সুস্থ মানুষ সে ভাষায় কথা বলতে পারে না দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব। তাকে সম্মান শ্রদ্ধা করি। কিন্তু তিনি বিএনপির ভূত ছাড়া আর কিছু দেখেন না। সারাক্ষণ বিএনপি বিএনপি বিএনপির দুঃস্বপ্ন দেখতে থাকেন। আপনারাতো বলেন বিএনপি নাই। বিএনপি যদি নাই, তাহলে এত স্বপ্ন দেখেন কেন?

 

তিনি বলেন, আজকে ছেলেরা রাস্তায় নেমেছে। পত্রিকায় দেখলাম সব লাল কার্ড দেখিয়ে দিয়েছে। দেখছেনতো সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। কেন রাস্তায় নেমেছে, কারণ আপনারা কোনো কথা রাখেন না। এর আগে যখন ছাত্ররা আন্দোলন করেছিল আপনারা বলেছিলেন সবকিছু সঠিকভাবে চালাবেন। কিন্তু সঠিকভাবে চালাতে পারছেন না। এটা আপনাদের ব্যর্থতা। আবার বলেন- দুর্ঘটনা হলো এত লোক কিভাবে আসলো। আসেতো আপনাদের ব্যর্থতার কারণে।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত