ঢাকা    ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



আজ দুই মাদরাসার ভিত্তিস্থাপন করবেন মহানবী (সা.)–এর বংশধর

প্রকাশিত: ৮:০৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২১

আজ দুই মাদরাসার ভিত্তিস্থাপন করবেন মহানবী (সা.)–এর বংশধর

নজর২৪ ডেস্ক- মহানবী সা:-এর বংশধর ও ভারতের উত্তর প্রদেশের প্রখ্যাত ইসলামি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া কাসেমিয়া মাদরাসায়ে শাহী মুরাদাবাদের পরিচালক আল্লামা সাইয়্যেদ আশহাদ রশিদী এক সপ্তাহের ইলমি সফরে বাংলাদেশে এসেছেন। তিনি বৃটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মাওলানা হুসাইন আহমাদ মাদানির দৌহিত্র।

 

আজ শুক্রবার দুপুর ১২টায় তিনি দুইটি মাদরাসার স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করবেন। মাদরাসা দু‘টি হল-তুরাগস্থ উত্তরা নয়ানগর চেয়ারম্যান বাড়ি মোড়ে অবস্থিত জামিয়াতুন নূর আল কাসেমিয়া ও রওজাতুস সালিহাত উসমানিয়া মহিলা মাদরাসা।

 

এরপর তিনি ক্যাম্পাস মসজিদে জুমার নামাজের খুতবা প্রদান ও ইমামতি করবেন। এসময় দেশের বরেণ্য ওলামায়ে কেরাম উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন জামিয়াতুন নূর আল কাসেমিয়ার শিক্ষাসচিব মুফতী হাবিবুর রহমান কাসেমী।

 

জামিয়াতুন নূর আল কাসেমিয়া ও রওজাতুস সালিহাত উসমানিয়া মহিলা মাদরাসার পরিচালক এবং আল্লামা নূর হোসাইন কাসেমী (রহ.)-এর দীর্ঘদিনের সহযোগী আল্লামা নাজমুল হাসান কাসেমীর আমন্ত্রণে তিনি বাংলাদেশে এসেছেন।

 

আগামী এক সপ্তাহে আল্লামা সাইয়্যেদ আশহাদ রশিদী দেশের বিভিন্ন জায়গায় ইসলামি সফর করবেন বলে জানা গেছে। সূত্র- নয়া দিগন্ত।।