ঢাকা    ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন রাবি উপাচার্য

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, মে ৬, ২০২১

পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন রাবি উপাচার্য

নজর২৪, রাজশাহী- মেয়াদের শেষ দিনে পুলিশ পাহারায় ক্যাম্পাস ছাড়লেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বৃহস্পতিবার (৬ মে) দুপুর নিজ বাসভবন থেকে স্বপরিবারে ক্যাম্পাস ছাড়েন।

 

তিনি নগরীর চৌদ্দপাই এলাকায় বিশ্ববিদ্যালয় হাউজিং সোসাইটির (বিহাস) নিজ বাড়িতে উঠেছেন বলে জানা গেছে।

 

বাসভবন থেকে বের হয়ে উপাচার্য সাংবাদিকদের বলেন, দায়িত্বপালনকালে আমি সবসময় আপনাদের সহযোগিতা পেয়েছি। সকলকে অসংখ্য ধন্যবাদ। আমার জন্য দোয়া করবেন।

 

উপাচার্য তার নিরাপত্তা নিয়ে শঙ্কিত কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে বলেন, আমি কখনোই নিরাপত্তা নিয়ে শঙ্কিত হয়নি, এখনও শঙ্কিত নই।

 

এর আগে, উপাচার্য এম আব্দুস সোবহান ১২৫ জনকে বিভিন্ন পদে নিয়োগ দিচ্ছেন এমন গুঞ্জন উঠলে এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার ভোর থেকে উপাচার্য ভবনের সামনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও চাকরি প্রত্যাশীরা অবস্থান নেয়।

 

বেলা সাড়ে ১১টার দিকে মহানগর ছাত্রলীগের একদল নেতাকর্মী উপাচার্য ভবনের সামনে অবস্থান নেয়। বেলা সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ ও গোয়েন্দা সংস্থার সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ শুরু করলে ছাত্রলীগ নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে যায়।

 

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা ও ক্রীড়াবিজ্ঞান বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল, হবিবুর হলের সেকশন অফিসার আবদুল্লাহ আল মাসুদসহ আরও অন্তত পাঁচজন আহত হয়েছেন। আহত সবার নাম ও পরিচয় জানা যায়নি।