সর্বশেষ সংবাদ

প্রতারক সাহেদের যাবজ্জীবন চায় রাষ্ট্রপক্ষ, কিছুক্ষণ পরেই রায়

নজর২৪ ডেস্ক- কোভিড-১৯ টেস্ট প্রতারণার হোতা রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে মো. সাহেদ করিমের অবৈধ অস্ত্র ও গুলি রাখার অভিযোগে করা মামলার রায় ঘোষণা করা হবে দুপুরে।

 

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে রায় শুনতে ১২টা ৩২ মিনিটে সাহেদকে নিয়ে আসা হয় আদালতে। এখন তাকে আদালতের গারদখানায় রাখা হয়েছে।

 

দুর্নীতি, অর্থপাচার, মাদক মামলাসহ সারাদেশে সাহেদের বিরুদ্ধে অর্ধশতাধিক মামলা থাকলেও এই প্রথম তার বিরুদ্ধে কোন মামলার রায় ঘোষণা হতে যাচ্ছে। রায়ে দোষী প্রমাণিত হলে সাহেদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে।

 

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, সোমবার বেলা ২টা নাগাদ রায় ঘোষণা করা হতে পারে। ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েস এ রায় ঘোষণা করবেন। গত ২০ সেপ্টেম্বর মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে বিচারক এ দিন ঠিক করেন।

 

প্রতারক সাহেদ করিম, করোনা চিকিৎসার নামে হাজারো মানুষকে প্রতারিত করে, ভুয়া কোভিড সার্টিফিকেট বিক্রি করে হাতিয়ে নিয়ে কোটি কোটি টাকা। দেশ থেকে পালানোর সময় চলতি বছরের ১৫ জুলাই সাতক্ষীরা সীমান্ত থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর কড়া প্রহরায় হেলিকপ্টারে করে রাজধানীতে নিয়ে আসা হয় তাকে। ১৯ জুলাই সাহেদকে সঙ্গে নিয়ে উত্তরার বাসার অভিযান চালালে সেখান থেকে উদ্ধার হয় একটি পিস্তল, গুলি।

 

গোয়েন্দা পুলিশ অস্ত্র মামলায় ৩০ জুলাই আদালতে সাহেদের বিরুদ্ধে চার্জশিট দেয়। আর ২৭ আগস্ট অভিযোগ গঠনের মধ্যে দিয়ে সাহেদের বিরুদ্ধে বিচার শুরু করেন আদালত। গত ২০ সেপ্টেম্বর মাত্র ৮ কার্যদিবসে মামলাটি রায়ের জন্য দিন ধার্য করেন মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ।

 

আদালতে সাহেদের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ১১ জন সাক্ষী। আর রাষ্ট্রপক্ষ আদালতে চেয়েছেন সাহেদের বিরুদ্ধে সবোর্চ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড। রাষ্ট্রপক্ষের দাবি, সাহেদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছেন তারা। আর তাই অস্ত্র মামলায় সাহেদের দোষী প্রমাণিত হওয়ার বিষয়টি সময়ের ব্যাপার মাত্র।

 

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আবু বলেন, তার (সাহেদ) সকল অভিযোগ সন্দেহতীতভাবে আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত