ঢাকা    ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মেলায় আসছে মিজানুর রহমান আজহারির প্রথম বই ‘ম্যাসেজ’

প্রকাশিত: ১১:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ৩, ২০২১

মেলায় আসছে মিজানুর রহমান আজহারির প্রথম বই ‘ম্যাসেজ’

নজর২৪ ডেস্ক- জনপ্রিয় ইসলামিক বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারির প্রথম বই ‘ম্যাসেজ: আধুনিক মননে দ্বীনের ছোঁয়া’ আসছে অমর একুশে বইমেলায়। বইটি নিয়ে আসছে গার্ডিয়ান পাবলিকেশন্স। বিষয়টি নিশ্চিত করেছেন গার্ডিয়ান পাবলিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক নূর মোহাম্মদ আবু তাহের।

 

তিনি বলেন, গার্ডিয়ান পাবলিকেশন্স থেকে শিগগিরই আসছে মিজানুর রহমান আজহারির বই ‘ম্যাসেজ : আধুনিক মননে দ্বীনের ছোঁয়া’। এখানে ১২টি ম্যাসেজ জাতির সামনে তুলে ধরা হয়েছে, যা এই সময়ে, এই প্রজন্মের জন্য জরুরি। গ্রন্থটির ভাষা ও বিন্যাস এমনভাবে সাজানো হয়েছে, যেন সব শ্রেণি-পেশার মানুষ পড়তে স্বস্তি অনুভব করেন। ভাষার কাঠিন্য সচেতনভাবেই পরিহার করা হয়েছে। আরবি টেক্সট কমিয়ে আয়াত ও হাদিসের বাংলা অর্থ বেশি ব্যবহৃত হয়েছে।

 

তিনি আরও বলেন, বইটির প্রি-অর্ডার চলছে। আগামী ১০ এপ্রিল পর্যন্ত অগ্রিম অর্ডার গ্রহণ চলছে, ১১ এপ্রিল থেকে থেকে বইটি সারাদেশে বিতরণ করা হবে।

 

বইটি মেলায় পাওয়া যাবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেষ্টা করছি মেলায় নিয়ে আসতে। শেষের দিকে হয়ত মেলায় বইটি পাওয়া যাবে। তবে করোনার বিষয়টিও আমরা মাথায় রাখছি। তাছাড়া শুক্রবার (২ এপ্রিল) থেকে প্রি-অর্ডার শুরু হয়েছে। প্রথম দিনেই পাঁচ হাজারের বেশি মানুষ প্রি-অর্ডার করেছেন।

 

এদিকে ড. মিজানুর রহমান আজহারি তার ফেসবুক স্ট্যাটাসে প্রথম বই সম্পর্কে উচ্ছ্বাস প্রকাশ করে লিখেন, ‘নিজেকে বাংলা সাহিত্য দুনিয়ায় যুক্ত করতে পেরে ব্যক্তিগতভাবে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত। আমি আমার ক্ষুদ্র জ্ঞানের আলোকে উম্মাহর সামনে ১২টি ম্যাসেজ তুলে ধরেছি। অধীর আগ্রহে অপেক্ষা করছি পাঠক ফিডব্যাকের।’

 

তিনি আরও লিখেন, ‘‘সারা দেশে বিভিন্ন সময়ে আমি থিমেটিক কিছু আলোচনা করেছি; গ্রন্থের প্রতিটি লেখায় সেসব আলোচনার নোটই প্রাথমিক সোর্স। পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সন্নিবেশ শেষে নতুন আঙ্গিকে গ্রন্থটির জন্য সর্বমোট ১২টি স্বতন্ত্র বার্তা তৈরি করেছি। এই ১২টি বার্তা নিয়েই আমার নতুন পথ-পরিক্রমা। প্রচ্ছদেই শোভা পাচ্ছে ‘You have 12 unread messages’। আমি আমার ক্ষুদ্র জ্ঞানের আলোকে উম্মাহর সামনে ১২টি ম্যাসেজ তুলে ধরেছি। অধীর আগ্রহে অপেক্ষা করছি পাঠক ফিডব্যাকের।”

 

তিনি জানান, ‘বইয়ের ১২টি মেসেজ হলো: কুরআনের মা, মুমিনের হাতিয়ার, কুরআনিক শিষ্টাচার, উমর দারাজ দিল, ডাবল স্ট্যান্ডার্ড, উসরি ইউসরা: কষ্টের সাথে স্বস্তি, রেগে গেলেন তো হেরে গেলেন, শাশ্বত জীবনবিধান, স্মার্ট প্যারেন্টিং, মসজিদ: মুসলিম উম্মাহর নিউক্লিয়াস, ঐশী বরকতের চাবি, বিদায় বেলা।