সর্বশেষ সংবাদ

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার বড় জয়

ছুটছেন লিওনেল মেসি, ছুটছে আর্জেন্টিনা। অধিনায়কের কাঁধে চেপে আরেকটি অনায়াস জয় তুলে নিয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ যাত্রায় তার জোড়া গোলে হন্ডুরাসকে হারিয়েছে লিওনেল স্কালোনির দল।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে প্রীতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। লাউতারো মার্তিনেসের গোলে দল এগিয়ে যাওয়ার পর দুবার জালে বল পাঠান মেসি।

শনিবার ভোরে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। বল পজিশনে তাদের আধিপত্য চোখে পড়ার মতো ছিল। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। দলকে প্রথম গোল এনে দেন লাউতারো মার্টিনেজ।

ম্যাচের ১৬তম মিনিটে বক্সের বাইরে থেকে উঁচু করে বল বাড়ান লিওনেল মেসি। তার কাছ থেকে পাওয়া বল লাউতারো মার্টিনেজকে পাস দেন আলেহান্দ্রো পাপু গোমেজ। বল জালে জড়াতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

নিজের গোল করার সুযোগটা চার মিনিট বাদেই পেয়েছিলেন মেসি। বক্সের ভেতর থেকে বাঁ পায়ে গোলের উদ্দেশ্যে শটও করেছিলেন তিনি। অন টার্গেট শট হলেও হন্ডুরাসের গোলরক্ষকের ধরতে কোনো সমস্যা হয়নি।

মাঝের সময়টা আলবিসেলেস্তেদের জন্য ছিল হতাশার। বল পজিশন থাকলেও ফাইনাল থার্ডে এসে খেই হারাচ্ছিল তাদের আক্রমণ। যদিও প্রথমার্ধেই দ্বিতীয় গোলের দেখাও পেয়ে গিয়েছিল তারা।

যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে লো সেলসোকে উঁচু করে বল বাড়িয়েছিলেন মেসি। কিন্তু তার শুরুতে জার্সি ও পরে হাত টেনে ধরেন হন্ডুরাসের ফুটবলার সান্তোস। পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল হয়নি লিওনেল মেসির।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্টিনেজকে তুলে হুলিয়ান আলভারেজকে নামান আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনি। ৬৪ মিনিটে বদলি হিসেবে নামেন বেনফিকার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা এঞ্জো ফার্নান্দেজ। নিজের প্রভাব বুঝাতে খুব একটা সময় নেননি তিনি।

মাঝমাঠে বল জিতে তিনি বাড়ান অধিনায়ক লিওনেল মেসির উদ্দেশ্যে। এরপর দেখা মিলে দুর্দান্ত এক গোলের। ২৫ গজ দূর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান মেসি। পরে হ্যাটট্রিক পুরোনোর সুযোগও এসেছিল তার সামনে, কিন্তু কাজে লাগাতে পারেননি। তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।

এ নিয়ে টানা তিন ম্যাচে তিন বা এর বেশি ব্যবধানের জয় এলো আর্জেন্টিনার। পরিসংখ্যানে দাপট আলবিসেলেস্তেদের। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে ছিল তাদের, গোলমুখে মেসিদের ১৩ শটের বিপরীতে হন্ডুরাস নিতে পেরেছে কেবল দুটি।

২৮ সেপ্টেম্বর ভোরে নিজেদের পরের ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

আরও পড়ুন

এবার জায়েদ খানের সঙ্গী ভারতের পূজা ব্যানার্জি

দেশের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। ওপার বাংলার নায়িকা সায়ন্তিকার সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। এবার ভারতের হিন্দি ও বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী পূজা ব্যানার্জির সঙ্গে...

এবার থালা হাতে রাস্তায় নামলেন সামিরা মাহি!

নো মেকআপ লুকে ক্যামেরার সামনে হাজির হয়ে আলোচনার শিকার হয়েছিলেন ছোটপর্দার অভিনেত্রী সামিরা খান মাহি। গায়ের রং নিয়ে ট্রলের মুখে পড়তে দেখা যায় এই...

সেরা পঠিত