সর্বশেষ সংবাদ

আর্জেন্টিনায় ক্যাপ্টেন জামালের রঙিন অভিষেক

লিওনেল মেসির আর্জেন্টিনায় অভিষেকের অপেক্ষায় ছিলেন। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো জামাল ভূঁইয়ার। সোল ডি মায়োর জার্সিতে প্রথম ম্যাচ খেললেন ক্যাপ্টেন হয়ে। নিজে গোল করে নিজের অভিষেক রাঙালেন। ক্লাবকেও এনে দিলেন ২-১ গোলে দারুণ এক জয়।

কাতার বিশ্বকাপজয়ী আর্জেন্টিনার তৃতীয় স্তরের পেশাদার লিগ টর্নি ফেডারেল এ-র ম্যাচে অভিষেক হয়েছে জামালের। মাঠের লড়াইয়ে জামালের দল ধরাশায়ী করেছে প্রতিপক্ষ ক্লাব অ্যাথলেটিকো জার্মিনালকে।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় সোল ডি মায়োকে লিড এনে দেন ভালদেবেনিতো। ৮১তম মিনিটে পেনাল্টি থেকে গোল ব্যবধান দ্বিগুণ করেন জামাল ভূঁইয়া। ছয় মিনিট পর জার্মিনালের হয়ে একটি গোল শোধ করেন ওব্রেদোর।

এদিকে বাংলাদেশ অধিনায়ককে বরণের সকল প্রস্তুতিই নিয়েছে সোল দে মায়ো। ব্যানার-পোস্টারে বাংলা ভাষার প্রয়োগ দেখা গেছে। অনেক আর্জেন্টাইন ‘ওয়েলকাম জামাল’ ব্যানার করেছে।

সোল দা মায়ো ক্লাব আগেই ঘোষণা দিয়েছিল বাংলাদেশ অধিনায়কের সম্মানার্থে প্রথম ম্যাচটি বাংলাদেশি প্রবাসীদের জন্য উন্মক্ত থাকবে। আর্জেন্টিনায় অবস্থিত বাংলাদেশি প্রবাসীদের গ্যালারীতে আসতে দেখা গেছে ক্লাবের ইউটিউব লাইভে। আর্জেন্টিনার পাশাপাশি বাংলাদেশের পতাকাও উড়তে দেখা গেছে।

বাংলাদেশে আর্জেন্টিনার অগণিত সমর্থক। সেই সূত্রে আর্জেন্টিনা বাংলাদেশকে ভালোবেসেছে। বাংলাদেশের অধিনায়ককে সর্বোচ্চ সম্মানই দেখানোর চেষ্টা করেছে আর্জেন্টিনার ক্লাবটি। আজকের ম্যাচে সোল দে মায়োর অধিনায়কের আর্মব্যান্ড ছিল জামালের হাতেই। বাংলাদেশের ক্লাব ও জাতীয় দলে খেলা ৬ নম্বর জার্সিও দিয়েছে আর্জেন্টিনার ক্লাবটি।

বাংলাদেশের অধিনায়ক আর্জেন্টিনার লিগে খেলছে বিষয়টি গুরুত্ব পেয়েছে আর্জেন্টিনার গণমাধ্যমের কাছেও। তৃতীয় বিভাগ লিগেও বেশ বড় সংখ্যক মিডিয়ার উপস্থিতি দেখা গেছে। অন্য দিকে বাংলাদেশের অধিনায়ক জামাল ভূইয়া ব্রাজিলের সমর্থক হলেও আর্জেন্টিনার লিগে খেলার অভিজ্ঞতা মিস করতে চাননি। অনেক জটিলতা কাটিয়ে জামালের আর্জেন্টিনার ইচ্ছে পূরণ হয়েছে। এর মধ্য দিয়ে তিনি প্রথম বাংলাদেশি ফুটবলার হিসেবে আর্জেন্টিনার লিগে খেলার রেকর্ড গড়লেন।

স্বাধীনতা পরবর্তী সময়ে ১৯৭৫ সালে হংকংয়ের ক্যারোলিন হিল ক্লাবে খেলেছিলেন কাজী সালাউদ্দিন। এরপর নব্বইয়ের দশকে ইমতিয়াজ সুলতান জনি, শেখ আসলাম, সাব্বির,রুমি,রক্সিরা কলকাতার লিগে খেলেছেন। জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম ভারতের ফ্রাঞ্চাইজ লিগ আইএসএলে দলে থাকলেও খেলার সুযোগ পাননি সেভাবে।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত