সর্বশেষ সংবাদ

শেষ পর্যন্ত কে জিতবেন ব্যালন ডি অর, মেসি নাকি হলান্ড?

প্রিমিয়ার লিগে যেন রেকর্ড ভাঙার পণ নিয়ে এসেছেন। ম্যানচেস্টার সিটির হয়ে অভিষেক মৌসুমেই রেকর্ড ভাঙা সব পারফরম্যান্স করে চলেছেন আর্লিং হলান্ড, একাধিক শিরোপা, এমনকি ট্রেবল জয়ের সম্ভাবনাও রয়েছে। রুড গ্যালিটও তাই বিশ্বাস করেন এবছরের ব্যালন ডি অর জিতবেন নরওয়ের এই তারকা।

ম্যানচেস্টার সিটির হয়ে প্রথম মৌসুমেই ভেঙেছেন অনেক রেকর্ড। এমনকি এক মৌসুমে সর্বোচ্চ ৩৪ গোলের যে রেকর্ড ৩১ বছর ধরে ছিলো ধরা ছোঁয়ার বাইরে তাও তিনি ভেঙেছেন। লিগ শিরোপার সাথে আছে চ্যাম্পিয়নস লিগ জয়ী হওয়ার হাতছানিও।

চেলসি ও নিউক্যাসলের সাবেক তারকা এবং ১৯৮৭ সালে ব্যালন ডি অর জয়ী রুড গ্যালিটের মতে, সিটি চ্যাম্পিয়নস লিগ জিতলে হলান্ডের ব্যালন ডি অর জয়ের জোর সম্ভাবনা আছে।

গ্যালিট বলেন, ‘হলান্ড কোনো সাধারণ তারকা ফুটবলার নন, সে তুলনাহীন, যেমনটা ছিলো লিওনেল মেসি। যুগে যুগে এমন ফুটবলার একজনই আসে এবং হলান্ড তাই।’

এদিকে কাতার বিশ্বকাপ ঘরে তোলায় এবার লিওনেল মেসির হাতেই ব্যালন ডি অর দেখছেন সবাই। সেই সাথে এ প্রতিযোগিতায় কিলিয়ান এমবাপের নাম থাকলেও মেসির সাথে প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে আছেন হলান্ডই। আগামী মাসে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পর ব্যালন ডি অর জয়ী নির্বাচনের জন্য ভোটগ্রহণ শুরু হবে।

তবে শেষ পর্যন্ত কে জিতবেন ব্যালন ডি অর? বিশ্বকাপ জয়ী ফুটবল জাদুকর লিওনেল মেসি নাকি বিশ্বফুটবলের নতুন তারকা আর্লিং হলান্ড? জানতে অপেক্ষা করতে হবে এ বছরের অক্টোবর পর্যন্ত।

আরও পড়ুন

শবে বরাতের দিনে কলিজায় কষ্ট পেলেন পরীমণি!

মাতৃত্বকালীন বিরতি কাটিয়ে ‘ডোডোর গল্প’র শুটিংয়ে মাধ্যমে অভিনয়ে ফিরেন পরীমণি। এরপর বেশ কিছু কাজ করেছেন তিনি। সম্প্রতি ভালোবাসা দিবস উপলক্ষে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে...

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

সেরা পঠিত