সর্বশেষ সংবাদ

বিটিভিতে নতুন আঙ্গিকে শুরু হচ্ছে ‘হীরামন’

দেশের নানা অঞ্চলে ছড়িয়ে-ছিটিয়ে থাকা লোকগাথার নিয়ে নির্মিত আলেখ্য অনুষ্ঠান ‘হীরামন’ ছিল বাংলাদেশ টেলিভিশনের দারুণ জনপ্রিয় একটি অনুষ্ঠান। চার দশক আগের সেই ‘হীরামন’ নতুন রূপে আধুনিক প্রযুক্তিতে তৈরি হয়ে ফিরছে বিটিভিতে।

‘রূপবান’ ও ‘ডালিম কুমার’র হাত ধরে হীরামনের পুনর্যাত্রা শুরু হবে বলে জানিয়েছে বিটিভি।

নতুনভাবে ‘হীরামন’ প্রচার শুরু হচ্ছে রোববার (১৩ নভেম্বর) থেকে। সপ্তাহের তিন দিন রোব থেকে মঙ্গলবার রাত ৯টায় প্রচার হবে আশি ও নব্বই দশকের জনপ্রিয় এই অনুষ্ঠানটি।

প্রথম ২৬ পর্বে থাকছে ‘রূপবান’ ও ‘ডালিম কুমার’-এর গল্প। তবে শুরুতে প্রচারিত হবে ‘রূপবান’। এর নাট্যরূপ দিয়েছেন ফজলুল করিম, এস এম সালাহউদ্দিন, বেলাল হোসেন ও শুভাশীষ দত্ত।

জগদীশ এষের পরিকল্পনায় এটি প্রযোজনা করেছেন শাহজালাল সরদার শিমুল। ক্রিয়েটিভ ডিরেকশনে আছেন এস এম সালাহ উদ্দিন।

‘রূপবান’ গল্পে অভিনয় করছেন নাইরুজ সিফাত, ইমতু রাতিশ, টুটুল চৌধুরী, কবির টুটুল, ফারজানা মিহি, তুষ্টি ও তপন হাফিজ।

অন্যদিকে ‘ডালিম কুমার’ গল্পে অভিনয় করছেন এন কে মাসুক, সায়েম সামাদ, সামলি আরা সাইকা, শিশির আহমেদ, মীর আহসান, এস ডি তন্ময়, তাসনিম নিশাত ও শীলা।

লোককাহিনি ও লোকগাথা অবলম্বনে গল্পকে আরো আকর্ষণীয় করে তুলতে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে দৃশ্য ধারণ করা হয়েছে। ভিএফএক্স প্রযুক্তির পাশাপাশি থাকছে অটো কন্ট্রোল মোশন ট্রাকিং, মোশন ক্যাপচার, থ্রিডি ফেস ক্লোনিং ও কম্পিউটার গ্রাফিক্সের কাজ।

আরও পড়ুন

শাকিব খান এখনো আমার স্বামী: বুবলী

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শবনম বুবলী সবসময় আলোচনায় থাকেন ব্যক্তিগত জীবন নিয়ে। এবার একটি বেসরকারি চ্যানেলকে পারিবারিক অনকে কথাই বললেন অকপটেই। বর্তমানে শাকিব-বুবলীর সম্পর্ক দা কুমড়ার...

শিল্পীদের গার্মেন্টসে চাকরি দিতে নিপুণের অফার নিয়েছি: হেলেনা জাহাঙ্গীর

আমার গার্মেন্টস ইন্ডাস্ট্রি আছে। এ অঙ্গনের যাদের চাকরি লাগবে তাদের আমি চাকরি দিতে পারব। এ জন্য কলি-নিপুণ পরিষদের যে অফার ছিল তা লুফে নিয়েছি।...

সেরা পঠিত