সর্বশেষ সংবাদ

‘১৫২/০ বনাম ১৭০/০’-রোহিতদের লজ্জা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী!

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে একেবারে মুখ থুবড়ে পড়ল টিম ইন্ডিয়া। তাও আবার ১০ উইকেটে হারের লজ্জা। রোহিত শর্মারা ফিরিয়ে আনলেন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের লজ্জার স্মৃতি। সে বার পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ লিগের প্রথম ম্যাচে ১০ উইকেটে হেরে নিজেদের সম্মান খুইয়েছিলেন বিরাট কোহলিরা। আর ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে একই ঘটনার পুনরাবৃত্তি। ৩৮২ দিন পর ফের ভারতীয় ক্রিকেটে ফিরল ১০ উইকেটে হারের লজ্জার স্মৃতি।

এ রকমভাবে হারতে হবে বোধহয় ম্যাচের আগে স্বপ্নেও ভাবেননি রোহিতরা। হয়তো ইনিংসের বিরতিতেও এমন ভয়ানক কল্পনা করেননি। কিন্তু সেমিতে জেতা দূরের কথা, ভারতীয় বোলারদের হতশ্রী পারফরম্যান্স একেবারে মাটিতে মিশিয়ে দিল টিম ইন্ডিয়ার যাবতীয় সম্ভ্রম। ১০ উইকেটে রোহিত শর্মার দলকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে চলে গেল ইংল্যান্ড।

এদিকে ইংল্যান্ডের কাছে ভারতের হারের পরে রোহিত শর্মাদের খোঁচা দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। রোহিতদের হার নিয়ে মস্করা করলেন তিনি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ভারতের হারের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি।

শাহবাজ লিখেছেন, ‘তাহলে আগামী রবিবার ১৫২/০ বনাম ১৭০/০। ’ টুইটে পাকিস্তান ও ইংল্যান্ডের পতাকার ছবিও দিয়েছেন তিনি।

শাহবাজ বোঝাতে চেয়েছেন ভারতকে ১০ উইকেটে হারানো দুটি দল এবারের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে। গত বছর পাকিস্তানের বিপক্ষে ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে। ভারতের হয়ে বিরাট কোহলি ৫৭ রান করেন। সেই ম্যাচ ১০ উইকেটে জিতে নিয়েছিল পাকিস্তান!

সেটাই ছিল যেকোনো সংস্করণের বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের প্রথম জয়। এবারের আসরে অবশ্য ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। সুপার টুয়েলভে বাবর আজমরা হেরে গেছে ৫ উইকেটে। আর সেমিফাইনালে ইংল্যান্ড ভারতকে হারিয়েছে ১০ উইকেটে।

দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস ১৭০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। এই পরিসংখ্যানই তুলে ধরেছেন শাহবাজ শরিফ। এটাই ১৫২/০ বনাম ১৭০/০-এর রহস্য।

আরও পড়ুন

অপু বিশ্বাস নাকি জয়, বয়সে কে বড়?

কদিন আগেই অভিনেতা অমিত হাসানের একটি মন্তব্য ভাইরাল হয়েছে। যেখানে আলোচিত অভিনেতা মন্তব্য করেছেন জয় চৌধুরীকে নাকি অপু বিশ্বাসের ছোট ভাই মনে হয়েছে সিনেমায়।...

পাঠকদের সঙ্গে সময় কাটাতে চাই: ভাবনা

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী এবং মডেল আশনা হাবিব ভাবনা। বড় পর্দাতেও সরব উপস্থিতি রয়েছে তার। মডেলিং এবং অভিনয়ের পাশাপাশি লেখালেখি ও নাচেও বেশ পারদর্শী...

সেরা পঠিত