সর্বশেষ সংবাদ

কমছে তাপমাত্রা, বাড়বে শীত

ভোরের আলো ফোটার পর কোনো কুয়াশা ছিল না আকাশে। কিন্তু সকাল ৭টা বাজতেই ঘন কুয়াশায় ঢেকে গেল রাজশাহীর প্রকৃতি। সকাল সাড়ে ৮টা পর্যন্ত এ রকম কুয়াশায় ঢেকে ছিল চারপাশ।

এই কুয়াশা সরিয়ে দেখা দেয় সূর্যের ঝলমলে রোদ। ঘন কুয়াশা শীতের আগমনী বার্তা এনেছে রাজশাহীতে। স্থানীয়রা তেমনটাই বলছেন।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, তিন দিন ধরে রাজশাহীর তাপমাত্রা কমছে। শুক্রবার ভোর ৬টায় রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা পাওয়া গেছে ১৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টায় তাপমাত্রা কিছুটা বেড়ে দাঁড়ায় ২২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে।

এর আগে বৃহস্পতিবার রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ দিন সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয় ২১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন বুধবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা হয় ২১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এ দিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, তাপমাত্রার বড় হেরফের শীতের আগমনী বার্তা দিচ্ছে।

এদিকে শুক্রবার সকালে ঘন কুয়াশার কারণে রাজশাহীর রাস্তায় যানবাহন চলতে দেখা গেছে হেডলাইট জ্বালিয়ে। ট্রেনগুলিও চলেছে একইভাবে। হালকা শীতের কারণে গায়ে গামছা জড়িয়ে কাজের উদ্দেশ্যে ছুটে যেতে দেখা গেছে শ্রমজীবী মানুষকে। ভোররাত থেকে শীত অনুভূত হওয়ায় কম্বল মুড়ি দিয়ে ঘুমাচ্ছেন অনেকেই। বৈদ্যুতিক পাখার ব্যবহারও কমেছে।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, গত কয়েকদিন ধরেই রাজশাহীর তাপমাত্রা একটু একটু করে কমছে। রোজই ভোরে হালকা কুয়াশা পড়ছে। এটাই প্রমাণ করছে শীত দুয়ারে কড়া নাড়ছে। এখন ধীরে ধীরে শীত এগিয়ে আসবে।

আরও পড়ুন

শাকিব খান এখনো আমার স্বামী: বুবলী

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শবনম বুবলী সবসময় আলোচনায় থাকেন ব্যক্তিগত জীবন নিয়ে। এবার একটি বেসরকারি চ্যানেলকে পারিবারিক অনকে কথাই বললেন অকপটেই। বর্তমানে শাকিব-বুবলীর সম্পর্ক দা কুমড়ার...

শরিফুল রাজ মরে গেলেও দেখতে যাব না: পরীমণি

ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমণি। বর্তমানে তিনি ‘ফেলু বক্সী’ সিনেমার কাজ নিয়ে কলকাতায় ব্যস্ত সময় পার করছেন। মূলত এই সিনেমার মাধ্যমে কলকাতার ইন্ডাস্ট্রিতে অভিষেক...

সেরা পঠিত