সর্বশেষ সংবাদ

সালমান শাহকে নিয়ে যা বললেন শাবনূর

বাংলা চলচ্চিত্রের সবচেয়ে স্টাইলিস্ট নায়ক ছিলেন সালমান শাহ। কাজের প্রতি শ্রদ্ধা ও পরিশ্রম তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। মৃত্যুর আগ পর্যন্ত তার সমসাময়িক ১১ জন নায়িকাদের বিপরীতে অভিনয় করেছেন সালমান। তবে ঢাকাই চলচ্চিত্রে সবচেয়ে সফল রোমান্টিক জুটি হিসেবে মনে করা হয় সালমান শাহ-শাবনূরকে।

আজ (৬ সেপ্টেম্বর) সালমান শাহের ২৬তম প্রয়াণ দিবস। তার স্মৃতিচারণ করে ফেসবুকে শাবনূর লিখেছেন, ক্ষণজন্মা নায়ক তুমি। তোমার শূন্যতা আজো ভোগছে ঢালিউড। তুমি ছিলে প্রজন্মের সেরা, যেখানেই থাকো খুব ভালো থাকো।

প্রসঙ্গত, সালমানের সঙ্গে জুটি গড়ার পরেই শাবনূরের ক্যারিয়ারে সুবাতাস বইতে থাকে। ১৯৯৪ সালে ‘তুমি আমার’ সিনেমায় প্রথম জুটি বাঁধেন তারা। এরপর একে একে ‘সুজন সাথী’, ‘বিক্ষোভ’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘মহামিলন’, ‘বিচার হবে’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘জীবন সংসার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভিতর আগুন’; এই ১৩টি চলচ্চিত্রে অভিনয় করেছিলেন সালমান-শাবনূর জুটি। সবগুলো ছবিই ছিলো সুপারহিট।

নির্মাতারা দারুণ আগ্রহী হয়ে উঠেন এই জুটিকে নিয়ে। আরও বেশ কিছু ছবিতে চুক্তিবদ্ধ করা হয় তাদের। সেগুলোর মধ্যে অন্যতম ‘নয়নমনি’, ‘তুমি শুধু তুমি’, ‘মন মানে না’, ‘অধিকার চাই’, ‘মধু মিলন’, ‘কে অপরাধী’, ‘শেষ ঠিকানা’ ইত্যাদি।

তবে সালমানের হঠাৎ মৃত্যু সব কাজ থমকে দেয়। পরবর্তীতে সফল জুটি ভেঙ্গে যাওয়া এই ছবিগুলো রিয়াজ, ওমর সানী, অমিত হাসানদের সঙ্গে করেছেন শাবনূর।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

সেরা পঠিত