সর্বশেষ সংবাদ

তিন মাসের সন্তান রেখে সংসদে ঝড় তুললেন নুসরাত

বিনোদন ডেস্ক- ঘরে তিন মাসের ছেলেকে রেখেই সংসদে উপস্থিত হলেন ভারতীয় তারকা সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান রুহি। সংসদের শীতকালীন অধিবেশনের শুরুর দিন থেকেই দ্বায়িত্ব পালনে ব্যস্ত তিনি।

 

নির্বাচনে জয়লাভের পর থেকেই ভারতে বেশ আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন এই তারকা। পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও বিভিন্ন সময়ে সংসদে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলেছে। এদিনও লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে, সে বিষয় নিয়ে মোদি সরকারকে প্রশ্ন ছুড়ে দেন নুসরাত।

তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এসব পদক্ষেপে বিরোধিতা করে আসছে। আর দলের হয়েই এদিন বক্তব্য লড়েছেন নুসরাত। কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেল-এর মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র, সেই মতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত কিছু সংস্থা বেসরকারিকরণ করা হবে বলেও পাওয়া যাচ্ছে ইঙ্গিত।

 

আমজনতার আর্থিক উন্নয়নের স্বার্থে তৈরি সংস্থাগুলোর দায়িত্ব কেন ছেড়ে দিতে চায় কেন্দ্র? এই সিদ্ধান্ত দেশের আর্থিক পরিস্থিতি জন্য লাভজনক নয়, এমনটাই বারবার বলে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই একই কথা শোনা গেছে নুসরাতের মুখে।

 

সংসদে নুসরাত বলেন, লাভজনক ব্যাবসায়িক সংস্থাগুলো বেচে দিয়ে দেশের অর্থনৈতিক কাঠামোকে বিপন্ন করছে বিজেপি সরকার।

 

তিনি বলেন, লাভজনক সংস্থাগুলোর ওপরে সরকারের এই কোপ কেন? বেসরকারিকরণ যদি করতেই হয় তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে তো সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিৎষ্যতের মুখে পড়ছে।

 

নুসরাতের বক্তব্যের বিরোধিতা করে সরকার পক্ষ তথ্যপ্রমান দিয়ে পাল্টা বক্তব্য রাখার চেষ্টা করে। নুসরাত শীতকালীন অধিবেশনে এসেই আসর জমিয়ে দিয়েছেন- এমনটাই অভিমত বিশেষজ্ঞদের।

আরও পড়ুন

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত