সর্বশেষ সংবাদ

অবসরে গেলেও ইভ্যালিতে থাকবেন মাহবুব কবীর

নজর২৪, ঢাকা- বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) থেকেই অবসরে যাচ্ছেন আলোচিত অতিরিক্ত সচিব মো. মাহবুব কবীর (মিলন)। আগামী ১৪ ডিসেম্বর থেকে তাকে অবসর দিয়ে সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

 

তবে অবসরে গেলেও তিনি আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সঙ্গে যুক্ত থাকবেন। মন্ত্রণালয় থেকে অবসরের প্রজ্ঞাপন জারির পর নিজের ফেসবুক আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে মাহবুব কবীর এ কথা জানিয়েছেন।

 

ওই পোস্টে প্রজ্ঞাপনের কপি সংযুক্ত করে মাহবুব কবীর লেখেন, ‘চাকরি হতে অবসরের প্রজ্ঞাপন জারি হলো আজ। আগামী ১৪/১২/২০২১ শেষ কর্মদিবস। কিছুদিন রেস্ট নিতে চেয়েছিলাম। মানুষ ভাবে এক, হয় আর এক।’

 

তিনি লিখেছেন, ‘১৪ তারিখের (১৪ ডিসেম্বর) পরেও ইভ্যালির সঙ্গে যুক্ত থাকতে হবে। মহামান্য হাইকোর্ট বিভাগের আদেশে তাই বলা আছে। জানি না কতদিন এই যুদ্ধ চলবে।’

 

এর আগে ১৮ অক্টোবর এক আদেশে হাইকোর্ট মাহবুব কবীরকে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির এমডি হিসেবে নিয়োগ দেন।

 

হাইকোর্টের আদেশে বলা হয়েছিল, এমডি অতিরিক্ত সচিব (ওএসডি) মাহবুব কবীর সরকারের কাছ থেকে বেতন এবং অন্যান্য সুযোগ সুবিধা পাবেন (অবসরের পূর্ব পর‌্যন্ত)। তবে অবসরে যাওয়ার পর সর্বশেষ সরকারের কাছ থেকে পাওয়া বেতন অনুযায়ী ইভ্যালি তাকে বেতন দেবে।

 

কোম্পানিটির চেয়ারম্যান ও এমডি কারাগারে থাকার প্রেক্ষাপটে এক গ্রাহক অবসায়ন চেয়ে হাইকোর্টে আবেদন করেন।

 

হাইকোর্ট কোম্পানিটি পরিচালনায় আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বে একটি বোর্ড গঠন করে দেন।
সেই বোর্ডে এমডি হিসেবে রয়েছেন মাহবুব কবীর।

 

অবসরের প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. মাহবুব কবীরকে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ এর ধারা ৪৩(১)(ক) অনুযায়ী আগামী ১৪ ডিসেম্বর থেকে সরকারি চাকরি থেকে অবসর প্রদান করা হলো।

 

তার অনুকূলে ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ও ল্যাম্পগ্রান্টসহ আগামী ১৫ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১৪ ডিসেম্বর পর্যন্ত এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) মঞ্জুর করা হয়।

 

তিনি বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধাদি প্রাপ্য হবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন

অপু বিশ্বাস নাকি জয়, বয়সে কে বড়?

কদিন আগেই অভিনেতা অমিত হাসানের একটি মন্তব্য ভাইরাল হয়েছে। যেখানে আলোচিত অভিনেতা মন্তব্য করেছেন জয় চৌধুরীকে নাকি অপু বিশ্বাসের ছোট ভাই মনে হয়েছে সিনেমায়।...

পাঠকদের সঙ্গে সময় কাটাতে চাই: ভাবনা

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী এবং মডেল আশনা হাবিব ভাবনা। বড় পর্দাতেও সরব উপস্থিতি রয়েছে তার। মডেলিং এবং অভিনয়ের পাশাপাশি লেখালেখি ও নাচেও বেশ পারদর্শী...

সেরা পঠিত