সর্বশেষ সংবাদ

রাজধানীতে ধ.র্ষ.ণ বিরোধী মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ

নজর২৪, ঢাকা- ধ.র্ষ.কদের সর্বোচ্চ শাস্তির দাবিতে কালো পতাকা মিছিল নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে যাত্রা কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এতে প্রধানমন্ত্রী কার্যালয় অভিমুখে যাত্রা পণ্ড হয়ে গেছে।

 

মঙ্গলবার (০৬ অক্টোবর) দুপুর ১২টা থেকে ‘ধর্ষকের বিরুদ্ধে বাংলাদেশ’ ব্যানারে ধর্ষণবিরোধী গণজমায়েত শুরু হয়। এরপর দুপুর ১টা ১০ মিনিটের দিকে শাহবাগ মোড় থেকে কালো পতাকা মিছিল বের করা হয়।

 

সরেজমিনে দেখা গেছে, মিছিলটি রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল এলাকায় পৌঁছালে আন্দোলনকারীদের বাধা দেয় পুলিশ। এমনকি তাদের ওপর পুলিশের লাঠিচার্জ করতেও দেখা গেছে। পরে পুলিশের সঙ্গে ছাত্র ইউনিয়নের সদস্যদের ধস্তাধস্তি শুরু হয়। জোটের কর্মীরা ব্যারিকেড ভেঙে সামনে অগ্রসর হতে চাইলে পুলিশের সঙ্গে বাম জোট কর্মীদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। এই ঘটনায় পুলিশের এক সদস্যসহ বাম জোটের কর্মীদের প্রায় ৭-৮ জন সদস্য আহত হন।

 

পুলিশি বাধার প্রতিবাদে ঘটনাস্থলে বসে পড়েন বিক্ষোভকারীরা। তাৎক্ষণিক বক্তব্যে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায় বলেন, পুলিশ পারে সাধারণ মানুষের সঙ্গে, সাধারণ ছাত্রদের সঙ্গে, কিন্তু পুলিশ যুবলীগের নেতাদের গ্রেফতার করতে পারে না, ছাত্রলীগের নেতাদের গ্রেফতার করতে পারে না। তখন তাদের লাঠির জোর কমে যায়। কারণ অধিকাংশই চাকরি পেয়েছে আওয়ামী লীগের বদৌলতে।

 

এদিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশি বাধার মুখে আন্দোলনকারীরা পুনরায় শাহবাগ জাদুঘরের সামনে অবস্থান নিয়েছে। অবস্থানকালে তারা বিভিন্ন ধর্ষণবিরোধী স্লোগানে স্লোগানে মুখরিত করে রেখেছে পুরো এলাকা।

 

এর আগে পতাকা মিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশ করছে ‘ধর্ষণের বিরুদ্ধে বাংলাদেশ’। বিভিন্ন বাম ছাত্র সংগঠন ও লেখক বুদ্ধিজীবীসহ সমাজের নানা স্তরে মানুষজন এই সমাবেশে যোগ দেন এবং বক্তব্য প্রদান করেন।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত