সর্বশেষ সংবাদ

২৫ হাজার সৌদি প্রবাসীকে ফের ভিসা নিতে হবে : পররাষ্ট্রমন্ত্রী

নজ২৪, ঢাকা- চলতি বছরের মার্চে ভিসা পেয়েও মহামারীর কারণে সৌদি আরবে যেতে না পারা প্রায় ২৫ হাজার জনকে নতুন করে ভিসা নিতে হবে বলে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছেন।

 

ঢাকায় ছয় দেশের দূতাবাসের প্রতিনিধিদের সঙ্গে বুধবার বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

 

মন্ত্রী বলেন, “চাকরিতে এসে এখানে আটকা পড়েছেন, তাদেরকে ভিসাটা রিনিউ করতে হচ্ছে। মার্চের সময় যারা নতুন ভিসা নিয়েছিলেন, যেতে পারে নাই, এগুলো ক্যানসেল করে রিইস্যু করবে, ২৫ হাজারের মত।

 

“তাদের মিশনে মাত্র ৭ জন লোক কাজ করে। সবাইকে ধৈর্য ধরতে হবে, তবে সবাই যাবে। সবগুলো রিইস্যু করতে হবে, একটু সময়সাপেক্ষ ব্যাপার।”

 

তবে যাদের ভিসার মেয়াদ শেষ এবং চাকরিদাতা আর নিয়োগ দেবেন না তাদের বিষয়ে ‘কিছু করার নেই’ বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। এমন শ্রমিকদের সংখ্যা এখন পর্যন্ত ৫৩ জন উল্লেখ করে তাদের বিকল্প কর্মসংস্থান অথবা দেশেই কোন কর্মসংস্থানের ব্যবস্থা করার পরামর্শ দেন তিনি।

 

এ জন্য প্রধানমন্ত্রী ঘোষিত ৭০০ কোটি টাকার ফান্ড থেকে সহায়তা নেওয়ারও পরমার্শ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত