সর্বশেষ সংবাদ

গণধর্ষণে জড়িতদের ফাঁসি চায় ছাত্রদল

নজর২৪, চবি- সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ এবং খাগড়াছড়িতে প্রতিবন্ধী তরুণীকে গণধর্ষণে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মশাল মিছিল করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

 

চবি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর ছিদ্দিক মাসুমের নেতৃত্বে সোমবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন নন্দীর হাট সড়কে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয় তাদের মশাল মিছিল।

 

ছাত্রদল নেতা আদিলের সঞ্চালনায় সমাবেশে বক্তারা বলেন, সিলেটে এমসি কলেজে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে তরুণীকে গণধর্ষণে জড়িতদের গ্রেফতার করে ফাঁসি দিতে হবে।

 

এতে বক্তব্য রাখেন- আবু শাহাদাত মোহাম্মদ আদিল,মতিউর রহমান শ্রাবণ, সৈয়দ আল হাসান,সাইদুল ইসলাম ও সালাউদ্দিন শাওন।

 

প্রসঙ্গত, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭ টার দিকে সিলেট এমসি কলেজের হোস্টেলে এক তরুণীকে গণধর্ষণ করেছে মহানগর ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। অভিযুক্ত এসব কর্মীরা সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক রণজিৎ সরকারের অনুসারী বলে জানা গেছে।

 

এদিকে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করা হয়েছে। নির্যাতিত ওই তরুণীর স্বামী মাইদুল ইসলাম বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

 

পরে রোববার দুপুরে সিলেট মহানগর হাকিম ৩য় আদালতের হাকিম শারমিন খানম নিলার কাছে সেই রাতের ঘটনার জবানবন্দি দেন নির্যাতনের শিকার তরুণী। এসময় তিনি ঘটনার বিস্তারিত বর্ণনা দেন। আর আদালত তরুণী জবানবন্দি রেকর্ড করেন।

 

এদিকে এ পর্যন্ত মামলার এজাহারভুক্ত পাঁচ আসামিসহ সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এখনও পলাতক মামলার এজাহারভুক্ত আসামি তারেকুল ইসলাম তারেক (২৮)। তাকে গ্রেফতারে মাঠে কাজ করছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

আরও পড়ুন

প্রাথমিকে ছুটি আরও ১৬ দিন বাড়ালো শিক্ষা অধিদপ্তর, মোট ৭৬ দিন

২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিকের তুলনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটি কম হওয়ায় প্রায় ৪ লাখ প্রাথমিক শিক্ষকের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছিল। এ নিয়ে সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে...

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত আর অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষা হবে না

দেশের সরকারি-বেসরকারি স্কুলে ষষ্ঠ থেকে নবম শ্রেণি পর্যন্ত অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষা নেয়া হবে না। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর)...

সেরা পঠিত