সর্বশেষ সংবাদ

শেষপর্যন্ত বার্সেলোনাতেই থেকে যাওয়ার ঘোষণা দিলেন মেসি

ম্পোর্টস ডেস্ক- অবশেষে লিওনেল মেসির দলবদল আলোচনা নাটকের অবসান হলো। দশ দিনের নাটক শেষে আর্জেন্টাইন কিংবদন্তি জানিয়ে দিয়েছেন, চুক্তির শর্ত পূরণ করতে আরও এক বছর বার্সেলোনায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

 

শুক্রবার (৪ সেপ্টেম্বর) ‘গোল’ পোর্টালকে দেওয়া এক সাক্ষাৎকারে এই সিদ্ধান্তের কথা জানান মেসি।

 

ফ্যাক্স বার্তার মাধ্যমে গত ২৫ আগস্ট বার্সেলোনা ছাড়ার কথা জানিয়েছিলেন তিনি। তারপর থেকে ইংলিশ, স্প্যানিশ ও ফরাসি গণমাধ্যমগুলোতে যেমন খবর প্রচার হচ্ছিল তাতে আজ হঠাৎ মেসির ‘থেকে যাওয়া’র সিদ্ধান্ত হয়তো অনেকের কাছেই অপ্রত্যাশিত!

 

শুক্রবার মেসি বলেন, ‘আমি বার্সেলোনাকে কখনও আদালতে নিয়ে যেতে চাইনি, কারণ এই ক্লাবকে আমি ভালোবাসি।’ ‘এটাই যদি ক্লাব ছাড়ার একমাত্র পথ হয়, আমি থেকেই যাচ্ছি’-আরও বলেছেন ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন সুপারস্টার।

 

২০ বছর আগে বার্সেলোনার আঙিনায় আসেন মেসি। এখানকার আলো-বাতাসে, যত্নে বেড়ে উঠেছেন। প্রতিটি মুহূর্তের বাঁকে বাঁকে কত গল্প লেখা! কিন্তু যখন ক্লাব ছাড়তে চাইলেন, তখন দলের প্রতি তার নিবেদন নিয়েও উঠেছে প্রশ্ন। তাতে আহত হয়েছেন মেসি। তবে কাছের কিছু মানুষকে পাশে পেয়েছেন বলেও জানালেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

 

“আমি একাকী বোধ করিনি। কিছু মানুষ আছে, যাদেরকে সবসময় পাশে পেয়েছি। এটাই আমার জন্য যথেষ্ট এবং এটাই আমাকে শক্তি জোগায়। কিন্তু কিছু বিষয়ে আমি কষ্ট পেয়েছি। কিছু লোক, কিছু সাংবাদিক বার্সেলোনার প্রতি আমার নিবেদন নিয়ে প্রশ্ন তুলেছে এবং এমন সব কথা বলেছে, যা আমার প্রাপ্য ছিল না। এসব অবশ্য আমাকে মানুষ চিনতে সহায়তা করেছে।”

 

কঠিন এই সময়টায় চারপাশের বাস্তবতা উপলব্ধি করেছেন মেসি। তাতে তার কণ্ঠে অভিমানের সুর যেমন ফুটে উঠল, তেমনি ক্লাবের প্রতি দায়বদ্ধতার কথাও তুলে ধরলেন।

 

“ফুটবলের দুনিয়াটা খুব কঠিন এবং এখানে অনেক কপট মানুষ আছে। এই কদিনে যা হলো, এসব আমাকে সাহায্য করেছে কপটদের চিনতে, যাদের সম্পর্কে আমার ধারণা ছিল ভিন্ন। ক্লাবের প্রতি আমার ভালোবাসা প্রশ্নবিদ্ধ করাটা আমাকে আহত করেছে। আরও কতদিন থাকি বা না থাকি, সেটা কোনো ব্যাপার নয়। বার্সার প্রতি আমার ভালোবাসা কখনও বদলাবে না।”

আরও পড়ুন

চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ালেন কাজী সালাউদ্দিন

বাংলাদেশ প্রিমিয়ার লিগ কমিটির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দায়িত্ব গ্রহণের মাত্র ১ বছরের মাথায়...

এবার আর্জেন্টিনার যুবাদের কাছেও পাত্তা পেল না ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ মানেই বাড়তি উন্মাদনা। সেটা বয়সভিত্তিক পর্যায় হোক কিংবা মূল জাতীয় দল। চলতি সপ্তাহে দ্বিতীয়বার মতো সুপার ক্লাসিকোতে মুখোমুখি হয়েছিল লাতিনের দুই...

সেরা পঠিত