সর্বশেষ সংবাদ

এবার কক্সবাজার পুলিশের ১০৭৫ কনস্টেবলকে একযোগে বদলি

নজর২৪, কক্সবাজার- পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ওসি, ইন্সপেক্টর, এসআই ও এএসআইদের বদলির পর এবার কক্সবাজার জেলা পুলিশের ১ হাজার ৭৫ জন কনস্টেবলকে একযোগে বদলি করা হয়েছে।

 

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সদর দফতরের এক প্রজ্ঞাপনে জেলা পুলিশের ১ হাজার ৭৫ জন কনস্টেবলকে বদলি করা হয়েছে।

 

চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি অফিস সূত্রে জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর পুলিশ সুপার (এসপি) মাসুদ হোসেনকে প্রথম বদলি করা হয়। এরপর আদেশ আসে অতিরিক্ত পুলিশ সুপারসহ ৭ সহকারী পুলিশ সুপারের বদলির। বুধবার (২৩ সেপ্টেম্বর) বদলি করা হয় ৩৪ পরিদর্শকসহ ২৬৪ পুলিশ কর্মকর্তাকে। এরপর বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) এক হাজার ৭৫ জন কনস্টেবলকে বদলি করা হয়।

 

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, কক্সবাজার জেলা পুলিশকে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে। আর এর জন্য কক্সবাজারে দায়িত্ব পালন করা শীর্ষ কর্মকর্তা থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সবাইকে বদলি করা হচ্ছে ।

 

পুলিশ সূত্র জানিয়েছে, বদলি হওয়া শূন্য পদ পূরণে শুক্রবার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে যোগ দিচ্ছেন ৮ থানার ওসিসহ ৩৭ জন পুলিশ পরিদর্শক, ৮৫ জন এসআই-এএসআই ও ৭৩৪ জন কনস্টেবল। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজার জেলা পুলিশে সম্পূর্ণ নতুন জনবল যোগদান করবে।

 

গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে রাজশাহীর পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়। আর ঝিনাইদহের এসপি মোহাম্মদ হাসানুজ্জামানকে কক্সবাজার জেলা পুলিশের দায়িত্ব দেওয়া হয়। নবাগত এসপি বুধবার দায়িত্বভার গ্রহণ করেন। বৃহস্পতিবার এসপি মাসুদ হোসেন কক্সবাজার থেকে বিদায় নেন। পরে ২১ সেপ্টেম্বর বদলি করা হয় অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপারসহ অপর ৭ শীর্ষ কর্মকর্তাকে। আর বৃহস্পতিবার রাতে ৮ থানার ওসিসহ ৩৪ পরিদর্শককে বদলি করা হয়।

 

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনার পর পুলিশের কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনা শুরু হয়।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত