সর্বশেষ সংবাদ

জাতিসংঘ আবারো ব্যর্থ হয়েছে: এরদোয়ান

আন্তর্জাতিক ডেস্ক- বৈশ্বিক মহামারি করোনা ইস্যুতে জাতিসংঘের তীব্র সমালোচনা করে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান বলেছেন, জাতিসংঘ আবারো ব্যর্থ হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) আঙ্কারায় মন্ত্রিসভার নিয়মিত বৈঠকের পরে তিনি এ কথা বলেন।

 

এরদোয়ান বলেন, ভাইরাস ছড়িয়ে পড়ার কয়েক সপ্তাহ পরে জাতিসংঘ করোনার অস্তিত্বের বিষয় স্বীকার করে। কিন্তু করোনা মোকাবিলায় প্রয়োজনীয় কোনো পদক্ষেপ তারা নেয়নি বা বলেনি।

 

তিনি বলেন, সিরিয়া এবং ইয়েমেনের মানবিক সংকট সমধানে প্রতিটি পদক্ষেপে ব্যর্থ হয়েছে জাতিসংঘ। সংস্থাটিতে আফ্রিকা এবং দক্ষিণ আফ্রিকার মতো সংঘাত কবলিত এলাকার পরিস্থিতি উন্নয়নেও ব্যর্থ হয়েছে। মহামারির সময় আবারো ব্যর্থ হলো জাতিসংঘ।

 

জাতিসংঘের ৭৫তম অধিবেশনের আগের দিন তিনি বলেন, করোনা মোকাবিলায় তুরস্ক একা ১৪৬টি দেশে চিকিৎসা সহায়তা পাঠিয়েছে। যাতে জাতিসংঘের নিস্ক্রিয়তা আবারো প্রমাণ করে।

 

করোনা ছড়িয়ে পড়ার পর ভাইরাস সংক্রমণরোধে এবং আক্রান্তদের চিকিৎসায় যেসব দেশ এগিয়ে ছিল তাদের মধ্যে তুরস্কও ছিল বলে মন্তব্য করেন এরদোয়ান।

 

কোভিড-১৯ এর আটটি ভ্যাকসিন উন্নয়ন কর্মসূচির কথা স্মরণ করে মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী এই নেতা বলেন, তুরস্ক আগামী বছরের শুরুর প্রথম কয়েক মাসের মধ্যে এগুলো জনসাধারণের ব্যবহারের জন্য ব্যবস্থা গ্রহণ করছে এবং সেই অনুযায়ী পরিকল্পনা নেয়া হচ্ছে।

আরও পড়ুন

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

বাংলাদেশের মানুষ যাতে স্বাধীনভাবে নেতা নির্বাচন করতে পারে, আমেরিকা এটাই চায়: মিলার

বাংলাদেশের জনগণের স্বাধীনভাবে তাদের নেতা নির্বাচনের আকাঙ্ক্ষাকে সমর্থন করে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার এমন কথাই জানিয়েছেন। তিনি বলেছেন, বাংলাদেশের জনগণ যেন...

সেরা পঠিত