সর্বশেষ সংবাদ

আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

নজর২৪ ডেস্ক- ঢাবি ছাত্রীর দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বিকালে মিরপুরে পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নূরের বিরুদ্ধে ধর্ষণ মামলা হয়েছে, মামলার তদন্ত করছে পুলিশ। সব আমাদের নলেজে রয়েছে। যেভাবে অ্যাড্রেস করা দরকার পুলিশ সেভাবেই তদন্ত করছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 

এর আগে, রাববার (২০ সেপ্টেম্বর) রাতে নুরুল হক নুরসহ ছয়জনের নামে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণ মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী। পরের দিন সন্ধ্যায় ওই মামলার প্রতিবাদে নুর ও তার সহযোগীরা শাহবাগ থেকে মৎস ভবনের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিলেন। এসময় তাদের ধরে নিয়ে যায় পুলিশ। মহানগর ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়ার এক পর্যায়ে রাত ১০টার দিকে অসুস্থ হয়ে যান নুর। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। এরপর রাত ১ টার দিকে নুর ও তার সহযোগী সোহরাবকে রাত পৌনে ১টার দিকে মুচলেকা দিয়ে ডিবি কার্যালয় থেকে ছাড়া পান নুর।

 

এ ঘটনার একদিন পর নুরুল হক নুরের বিরুদ্ধে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই একই তরুণী।

 

এ মামলার আসামিরা হলেন- নাজমুল হাসান সোহাগ, হাসান আল মামুন, নুরুল হক নুর, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা, আবদুল্লাহ হিল বাকি। এর মধ্যে মূল অভিযুক্ত নাজমুল হাসান। আর নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে ধর্ষণে সহযোগী হিসেবে।

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত