সর্বশেষ সংবাদ

অবশেষে ছেড়ে দেওয়া হলো ভিপি নুরকে, সারাদেশে বিক্ষোভের ডাক

নজর২৪, ঢাকা- নানারকম বিভ্রান্তির পর অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ছেড়ে দেয়া হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে গ্রেফতার করলেও রাত পৌনে একটার দিকে তাকে ছেড়ে দেওয়া হয় বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এর আগে, রাত সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় নুরের সংগঠন ছাত্র অধিকার পরিষদের এক বিক্ষোভ সমাবেশ থেকে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। পরে রাত ১০টার দিকে নুরুল হক নুরকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জরুরি বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হয়। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষাও করা হয়।

রাত পৌনে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর নুরকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে তাকে ছেড়ে দেয় পুলিশ।

এর আগে রমনা ডিভিশনের ডিসি (ডিবি) এইচ এম আজিমুল হক জানান, নুরের একটু হাপানি সমস্যা ছিলো আগে থেকেই। এজন্য তাকে হাসপাতালে আনা হয়েছিল।

শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, নুর সহ সবাইকে ছেড়ে দেওয়া হবে।

এদিকে ডাকসু ভিপি নুরুলহক নুরসহ নেতাকর্মীদের উপর হামলা ও গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার সকাল ১১টায় একযোগে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে ছাত্র অধিকার পরিষদ।

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নুরকে দেখতে এসে ঢাবি ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, মঙ্গলবার সকাল ১১টায় কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ করা হবে।

উল্লেখ্য, সোমবার রাতে ঢাকায় এ্ক বিক্ষোভ মিছিল থেকে নুর ও তার সাত সহযোগীকে ধরে নিয়ে যায় পুলিশ। ধর্ষণের অভিযোগে এক তরুণী মামলা করার পর তা ষড়যন্ত্রমূলক দাবি করে এই বিক্ষোভ করছিল নূরের সংগঠন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বের হওয়া মিছিলটি মৎস্য ভবন এলাকায় পৌঁছলে পুলিশের সঙ্গে গোলযোগ বাঁধে। এসময় নূরসহ সাতজনকে সেখানে আটক করে পুলিশ।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত