সর্বশেষ সংবাদ

হাটহাজারী মাদ্রাসার দায়িত্ব পেলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী

নজর২৪ ডেস্ক- আল্লামা আহমদ শফির ইন্তেকালের একদিন পর শনিবার হাটহাজারী মাদ্রাসার মজলিসে সুরার বৈঠকে সর্বসম্মতিক্রমে মাদ্রাসাটির সিনিয়র শিক্ষক ও হেফাজাতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে শাইখুল হাদীস ও নাযেমে তালিমাত বা শিক্ষা সচিব মনোনীত করা হয়েছে।

 

এছাড়া মাদ্রাসা পরিচালনার জন্য তিন সদস্য বিশিষ্ট মজলিসে আমেলা গঠন করা হয়েছে। তারা হলেন মুফতি আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ সাহেব ও মাওলানা ইয়াহইয়া। সিদ্ধান্তের ক্ষেত্রে ৩ জনে মিলেই সিদ্ধান্ত নিবেন, একজন বা দুইজনের কোনো সিদ্ধান্ত গ্রহণযোগ্য হবে না ।

 

শনিবার সন্ধ্যার পর হাটহাজারীর আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মঈনুল ইসলাম মাদ্রাসায় শূরা কমিটির এই সভা হয়। শূরা কমিটির ১১ সদস্যের মধ্যে আটজন বৈঠকে উপস্থিত ছিলেন বলে মাদ্রাসার নীতি নির্ধারণী এই ফোরামের সদস্য সালাউদ্দিন নানুপুরী জানান।

 

তিনি বলেন, “শূরার সভায় চারটি সিদ্ধান্ত হয়েছে। হুজুরের (প্রয়াত আহমদ শফী) জন্য দোয়া কামনা করা হয়েছে এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে। সভায় তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে যারা শূরার পরবর্তী বৈঠক না হওয়া পর্যন্ত মাদ্রাসা পরিচালনা করবেন।”

 

এই কমিটির তিন সদস্য হলেন- মুফতি আবদুস সালাম, মাওলানা শেখ আহমদ ও মাওলানা মো. ইয়াহিয়া। এদের মধ্যে শেখ আহমদ গত জুনে হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক পদ পেয়েছিলেন।

 

আর যাকে সরিয়ে শেখ আহমদকে ওই পদ দেওয়া হয়েছিল, সেই জুনাইদ বাবুনগরী ফিরেছেন হাটহাজারী মাদ্রাসার শিক্ষা সচিবের পদে। পাশাপাশি তাকে প্রধান শায়খুল হাদিস হিসেবে নিয়োগ দিয়েছে শূরা।

 

হেফাজতে ইসলামের সর্বোচ্চ নেতা, হাটহাজারী মাদ্রাসার দীর্ঘদিনের মহাপরিচালক (মুহতামিম) শাহ আহমদ শফী শুক্রবার সন্ধ্যায় ঢাকার একটি হাসপাতালে মারা যান। মাদ্রাসার নেতৃত্বের দ্বন্দ্ব আর শিক্ষার্থীদের আকস্মিক বিক্ষোভের জেরে তার মাত্র এক দিন আগে মহাপরিচালকের দায়িত্ব ছেড়ে দিতে হয় তাকে।

 

এদিকে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা জোহরের নামাজের পর শনিবার দুপুর ২ টার পর তার দীর্ঘদিনের কর্মস্থল হাটহাজারী মাদ্রাসায় এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মরহুমের বড় ছেলে রাঙ্গুনিয়া পাখিয়ারটিলা কওমি মাদরাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ ইউসুফ মাদানি। জানাজায় আল্লামা শফীর লাখো ভক্ত-অনুরাগীর ঢল নামে। জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসা সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত