সর্বশেষ সংবাদ

উগান্ডায় কারারক্ষীদের পিটিয়ে জেল ভেঙ্গে পালালো ২ শতাধিক কয়েদি

আন্তর্জাতিক ডেস্ক- উগান্ডার একটি কারাগারের জেল ভেঙ্গে পালিয়ে গেছে দু’শ এর বেশি কারাবন্দী। কারাগারে রক্ষীদের পিটিয়ে ১৫টি অস্ত্র ছিনিয়ে নিয়ে জেল ভেঙে পালিয়ে ওই কারাবন্দীরা। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) উগান্ডার কারাগারে এ ঘটনা ঘটে।

 

উগান্ডার সেনাবাহিনীর মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স একটি প্রতিবেদনে জানিয়েছেন, অভিযানের সময় পালিয়ে যাওয়া দু’জন ক্রসফায়ারে মারা পড়েছেন।

 

জানা গেছে, পালিয়ে যাওয়া কয়েদিরা হত্যা, ডাকাতি এবং ধর্ষণ মামলার আসামি ছিলেন। পালানোর সময় তারা ১৫টি একে-৪৭ রাইফেল এবং গোলাবারুদ নিয়ে পালিয়েছেন।

 

এ নিয়ে উগান্ডা সেনাবাহিনীর নারী মুখপাত্র বলেন, এটি একটি গণ পলায়ন। তারা ছিলেন দুর্ধর্ষ আসামি। আসামিদের আটকের ব্যাপারে উগান্ডায় বড় ধরনের অভিযান শুরু হয়েছে।

 

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের পর এটি উগান্ডার জেল থেকে প্রথম কয়েদি পালানোর ঘটনা।

আরও পড়ুন

নামের শেষে ‘সরকার’ থাকায় জমি গেল সরকারি মালিকানায়!

ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিদের নামে ‘সরকার’ একেবারে কম নেই, রয়েছে বাংলাদেশেও। কিন্তু বিপত্তিটা বেধেছে দক্ষিণ ভারতের কর্নাটক রাজ্যে বাংলাদেশ (তৎকালীন পূর্ব পাকিস্তান) থেকে পালিয়ে কর্নাটকে...

আমিরাতে ৬৯ কোটি টাকা লটারি জিতলেন প্রবাসী হোটেলকর্মী

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের এক হোটেল কর্মী জ্যাকপট লটারিতে আড়াই কোটি দিরহাম জয়ী হয়েছেন। যা বাংলাদেশি প্রায় ৬৯ কোটি টাকা। আবু ধাবির...

সেরা পঠিত