সর্বশেষ সংবাদ

খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে আমিও ভারতে গিয়েছিলাম: প্রতিমন্ত্রী

নজর২৪, ঢাকা- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, স্কুলের শিশুদের জন্য রান্না করা খাবার অর্থাৎ খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে বিদেশে কর্মকর্তাদের প্রশিক্ষণের যে প্রস্তাব করা হয়েছে, তা নিয়ে হৈ চৈ করার মতো অবস্থা নেই। খিচুড়ি ব্যবস্থাপনা দেখতে আমিও ভারতে গিয়েছিলাম।

 

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তাৎক্ষণিক ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

 

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও বলেন, স্কুলের শিশুদের জন্য রান্না করা খাবারের ব্যবস্থাপনা দেখতে আমি নিজেও ভারতের কেরালায় গিয়েছিলাম। যেকোনো বিষয়েই অভিজ্ঞতা নিতে হয়। অভিজ্ঞতা নিয়ে কাজ করলে তার ফলও ভালো পাওয়া যায়।

 

প্রতিমন্ত্রী বলেন, স্কুলে দুপুরে যাতে বাচ্ছাদের ধরে রাখতে পারি সেজন্য আমরা স্কুলে খাবার দেয়ার উদ্যোগ গ্রহণ করেছি। দুপুরে খিচুড়ি যে দেব, কি সিস্টেমে দিতে হবে? ১৯৪১ সালে কেরোলায় এটি চালু করা হয়। আমরা এটি চালু করার জন্য নিজে তাদের এ প্রোগ্রাম দেখেছি। এ জিনিসগুলো দেখার কারণে আমি এটা পাইলটিং করেছি।

 

তিনি বলেন, তারা কিভাবে চালায়, সরকার চালায় নাকি অন্যকেউ? এসব বিষয়ে বাইরে গিয়ে অভিজ্ঞতা নেয়া দরকার। বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলায় এসময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীরও সমালোচনাও করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

আরও পড়ুন

বাংলাদেশের নির্বাচনে বাইরের থাবা পড়েছে: সিইসি

দ্বাদশ সংসদ নির্বাচনে ‘বাইরের থাবা এসেছে’ মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, দেশের অর্থনীতি ও ভবিষ্যৎ বাঁচাতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও...

গণভবনের আশপাশে মোবাইল হারালেন সাকিব আল হাসান

গণভবনের আশপাশের এলাকায় নিজের মোবাইল ফোন হারিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এ ঘটনায় ডিএমপির শেরে বাংলা নগর থানায় সাধারণ ডায়েরিও (জিডি) করেছেন তিনি। রোববার (২৬...

সেরা পঠিত