সর্বশেষ সংবাদ

পুকুরে গ্যাস ট্যাবলেট দিয়ে মাছ নিধন, এ কেমন শত্রুতা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের বিরামপুরে একটি পুকুরে গ্যাস ট্যাবলেট বিষ প্রয়োগ করে প্রায় ৫০ লক্ষ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১০ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার জোতবানী ইউনিয়নের একইর মঙ্গলপুর এলাকার মাহমুদুল হাসান রিফাত চৌধুরীর ৫টি পুকুরে এ ঘটনা ঘটে। এতে ওই মাছ চাষির প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

মাছ চাষী রিফাত চৌধুর বলেন, প্রায় ৫ একর জায়গার উপর পুকুর খনন করে আমি কয়েক বছর ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ৫০ লক্ষ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। কিন্তু আজ শনিবার ভোরে কে বা কারা গ্যাস ট্যাবলেট দিয়ে পুকুরের সব মাছ মেরে দিয়েছে। পুকুরের পাশে গ্যাস ট্যাবলেটের বোতলও পাওয়া গেছে।

পুকুরের পাহারাদার জাফর হোসেন জানান, প্রতি রাতের মত পুকুর পাহারা দিয়ে একটু ঘুমিয়ে পড়ি। ভোরবেলা ঘুম থেকে উঠে পুকুরে মাছগুলো মরা অবস্থায় ভাসতে দেখতে পাই। পরে বিষয়টি পুকুরের ম্যানেজার ও মালিককে অবগত করি।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার বলেন, খবর পেয়ে আমাদের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে অভিযোগ দায়ের করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসএইচ

আরও পড়ুন

মির্জাপুরে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: সারাদেশের মতো যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে টাঙ্গাইলের মির্জাপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাতের...

মির্জাপুরে আল-হেরা মডেল স্কুলের সাংস্কৃতিক প্রতিযোগিতা

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে আল-হেরা মডেল স্কুলে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উপজেলার দেওহাটা এলাকায়...

সেরা পঠিত