সর্বশেষ সংবাদ

আপনার হাসি দেখে মন ভালো হয়ে যায়: স্পিকারকে শামীম পাটোয়ারী

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে উদ্দেশ করে জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী বলেছেন, আপনার হাসি খুব সুন্দর। আপনার হাসি দেখলে মন ভালো হয় যায়।

এ মন্তব্য করার পর শামীম হায়দার নিজে হেসে ফেলেন। স্পিকারও হেসে ফেলেন। এসময় সংসদেও হাসির রোল পড়ে যায়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) চলতি একাদশ সংসদের অধিবেশন কার্যক্রম শেষ হচ্ছে। শেষ দিনে বেশকিছু বিল পাস হয়। এসব বিল বাছাই কমিটিতে পাঠানো সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনা করেন বিরোধী দল জাতীয় পার্টির এমপি।

দলটির এমপি শামীম হায়দার পাটোয়ারী পরিত্যক্ত বাড়ি বিলের ওপর আলোচনার সময় বলে সংসদের অধিবেশন শেষ হওয়ার বিষয়টি নিয়ে কথা বলেন। এসময় তিনি সংসদে ৫ বছরের অভিজ্ঞতা ও কার্যক্রম নিয়ে কথা বলেন। তিনি স্পিকারের ভূমিকার ভূয়সী প্রশংসাও করেন। এক পর্যায় স্পিকারের হাসির ব্যাপক প্রশংসা করেন।

শামীম হায়দার বিলের সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনাকালে বলেন, বিগত ৫ বছর এই সংসদে ছিলাম। অসংখ্য মিনিট আমরা কথা বলেছি। আপনি সুযোগ দিয়েছেন অত্যন্ত সুন্দর, ফেয়ারলি। অনেকের বিরুদ্ধে সমালোচনা করেছি এবং কঠোরভাবে সমালোচনা করেছি। সকলে তা শুনেছেন। কখনো উগ্র ভাষায় জবাব দেননি। এটা আমাদের দায়িত্ব ছিল। দেশের কিছু স্বার্থও এর মধ্য দিয়ে আমরা করেছি। আপনি আমাদের প্রতি অত্যন্ত স্নেহশীল। এই সময়ে মনে পড়ছে আমাদের ডেপুটি স্পিকারর কথা (মরহুম ফজলে রাব্বী মিয়া)। উনিও আমাদের প্রতি স্নেহশীল

স্পিকারকে উদ্দেশ করে বলেন, আপনার হাসি খুব সুন্দর। আপনাকে যখন দেখতে যাই- আপনার হাসি দেখলে মন ভালো হয় যায়।

তিনি বলেন, তিনজনের হাসি সম্পর্কে বলা হয়— মাধুরী দীক্ষিত, রেনুকা সাহানে এবং জুলিয়া রবার্ট, তারা যদি জজের সামনে হেসে দেন জজও ওনাদের বিরুদ্ধে ফাঁসির রায় দিতে পারবেন না। চতুর্থ হিসেবে আপনি এখানে থাকবেন। আমরা অত্যন্ত কৃতজ্ঞ। আপনি অত্যন্ত ফেয়ারলি সংসদ চালিয়েছেন। বিরোধী দলের অনেকে অনেক কিছু বলেছে। কিন্তু সংসদ পরিচালনা নিয়ে প্রশ্ন তোলার অধিকার কারো নেই। বা সেই সুযোগও নেই। আপনি এমনভাবে চালিয়েছেন।

যখন বিএনপির বন্ধুদের সাথে বসি, তারাও কখনও আপনার বিরুদ্ধে অভিযোগ তুলতে পারেনি। আপনি সেভাবে তাদের সময় দিয়েছেন। আমাদের সময় দিয়েছেন। এবং আপনি বাংলাদেশের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ স্পিকার, পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ স্পিকার।

আজ এই সংসদ অধিবেশনের হয়তো বা শেষদিন হতে পারে। এজন্য সকলের কাছে দোয়াও চাচ্ছি। জুনিয়র সংসদ সদস্য হিসেবে অনেক কথা বলেছি। অনেকে ব্যক্তিগতভাবে আঘাতপ্রাপ্ত হতে পারেন। এজন্য ক্ষমাও চাচ্ছি। তবে আমরা জনগণের জন্য কথা বলেছি।

আরও পড়ুন

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

আমাকে নিয়ে লোকের কেন এত সমস্যা: প্রশ্ন শ্রাবন্তীর

নানা কারণে আলোচিত ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বিশেষ করে ব্যক্তিজীবন নিয়ে হরহামেশাই সংবাদের শিরোনাম হন তিনি। যেসব নিয়ে কখনো কখনো নেটিজেনদের সমালোচনার...

সেরা পঠিত