সর্বশেষ সংবাদ

বিদায় নিচ্ছে মৌসুমি বায়ু, কুয়াশা পড়তে শুরু করেছে গ্রামাঞ্চলে

দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের মধ্যাঞ্চল পর্যন্ত বিদায় নিয়েছে। দুই দিনের মধ্যে দেশের অবশিষ্টাংশ থেকেও বিদায় নিতে পারে। আপাতত রংপুর বিভাগ ছাড়া দেশের আর কোথাও বৃষ্টি নেই। শনিবার রংপুরের সঙ্গে সিলেট বিভাগেও সামান্য বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

দুই-একদিন পর বৃষ্টি বিদায় নিয়ে সারাদেশে শুষ্ক আবহাওয়া বিরাজ করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কুড়িগ্রামের রাজারহাটে ৩০, ডিমলায় ৭ ও তেঁতুলিয়ায় এক মিলিমিটার বৃষ্টি হয়েছে। এসময় দেশের আর কোথাও বৃষ্টি ছিল না।

এরই মধ্যে গ্রামাঞ্চলে রাতে হালকা কুয়াশা পড়তে শুরু করেছে। সকালে গাছপালা, ঘাসের ডগায় জমছে শিশির। শেষ রাতে শীত শীতও লাগছে। মৌসুমি বায়ু বিদায় নেওয়ার পর রাতের তাপমাত্রা ক্রমেই কমতে শুরু করতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

শনিবার (১৪ অক্টোবর) সকালে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের মধ্যাঞ্চল পর্যন্ত বিদায় নিয়েছে। পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে বাংলাদেশের অবশিষ্টাংশ থেকে বিদায় নেওয়ার জন্য পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের অন্যত্র কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।

শনিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রংপুর ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত