সর্বশেষ সংবাদ

তামিমকে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা বাংলাদেশের

ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ক্রিকেট বিশ্লেষকদের থেকে ধরে ভক্ত সকলেরই আগ্রহের কমতি নেই। মেগা এই আসরের উত্তাপ টাইগার ক্রিকেটে বেশ ভালো ভাবেই লেগেছে। বিশ্বকাপের আগে দল নিয়ে হয়েছে একাধিক পরীক্ষা-নিরীক্ষা। এরপর শেষ মূহুর্তে বিশ্বকাপে খেলা নিয়ে সাকিব-তামিমের বিরোধ। যেই উত্তাপ গতকাল মাঝরাতেও গড়িয়েছে বিসিবি সভাপতির বাসায়। অবশেষ সব উত্তাপ ও ঝড় শেষে ভারত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামীকাল ভারতের বিমান ধরবে বাংলাদেশ। বিশ্বকাপের স্কোয়াড ঘোষণায় আইসিসির বেঁধে দেওয়া সময় ছিল ২৮ সেপ্টেম্বর। এর মধ্যে স্কোয়াড ঘোষণা করতে হবে। সেই নিয়ম মেনে আজ কাঙ্ক্ষিত সেই বিশ্বকাপ দল দিল টাইগার ক্রিকেট বোর্ড।

যেখানে বড় চমক দেশসেরা ওপেনার তামিম ইকবালের না থাকা। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসানের ইচ্ছাতেই শতভাগ ফিট না থাকায় বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়লেন তামিম।

তামিম ইকবাল দীর্ঘদিন কোমরের ইনজুরিতে ভুগছেন। ওই ইনজুরি কাটিয়ে বিশ্বকাপ খেলার মিশনে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে খেলেছেন তিনি। সেখানে ৪৪ রানের ইনিংস খেলে দলকে আশা দিলেও ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানান যে, কোমরের অস্বস্তি কাটেনি তার।

বিষয়টি তিনি ম্যাচ শেষে টিম ম্যানেজমেন্টকে জানান। বিশ্বকাপ দলে নিলেও পুরোটা খেলতে পারবেন কিনা শঙ্কার কথা জানান। এরপর কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক সাকিব আল হাসান বিশ্বকাপ দলে ‘আনফিট’ ক্রিকেটার নেওয়ার বিষয়ে আপত্তি তোলেন।

তামিম বিশ্বকাপ দলে থাকবেন কিনা ওই সিদ্ধান্ত চূড়ান্ত করতে সোমবার মধ্যরাতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের গুলশানের বাসায় বৈঠক করেন কোচ ও অধিনায়ক। মঙ্গলবার তৃতীয় ওয়ানডে চলাকালীন বিসিবি সভাপতি পাপন বৈঠকে ডাকেন সাবেক অধিনায়ক মাশরাফি মর্তুজাকে।

নানান পক্ষের সঙ্গে বৈঠক করে বিসিবি থেকে শেষ পর্যন্ত তামিম ইকবালকে বিশ্বকাপ দলে না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে।

আরও পড়ুন

মোশাররফ করিমকে হুমকি দিলেন পিনাকী!

বাংলাদেশি অভিনেতা মোশাররফ করিমকে ভারতীয় চলচ্চিত্র প্রমোশন থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন আলোচিত অ্যাক্টিভিস্ট পিনাকী ভট্টাচার্য। যদি অনুরোধ না মানেন, সেক্ষেত্রে অভিনেতাকে সরাসরি হুমকি...

আমাকে নিয়ে লোকের কেন এত সমস্যা: প্রশ্ন শ্রাবন্তীর

নানা কারণে আলোচিত ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। বিশেষ করে ব্যক্তিজীবন নিয়ে হরহামেশাই সংবাদের শিরোনাম হন তিনি। যেসব নিয়ে কখনো কখনো নেটিজেনদের সমালোচনার...

সেরা পঠিত