সর্বশেষ সংবাদ

ফুলবাড়ীতে রাত পোহালেই যেন বাড়ছে পেয়াজের দাম

আমিনুল ইসলাম, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ীতে সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে প্রকারভেদে ২০ থেকে ৩৫ টাকা। এতে চরম বিপাকে পড়েছেন ক্রেতাসাধারণ।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সরেজমিনে ফুলবাড়ী পৌরবাজার ঘুরে দেখা গেছে, ভারত থেকে আমদানিকৃত ইন্দ্রোর ও নাসিক জাতের পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা কেজি দরে। অথচ গত তিন দিন আগেও একই পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হয়েছে ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে। একইভাবে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকা কেজি দরে। যা তিন দিন আগেও বিক্রি হয়েছে ৪৫ থেকে ৫০ টাকা কেজি দরে।

পৌর বাজারে পেঁয়াজ কিনতে আসা রেজাউল করিম বলেন, রাত পোহালেই যেন নিত্যপণ্যের দাম বেড়ে যাচ্ছে। এদিকে প্রশাসনের নজর দেওয়া প্রয়োজন। কী কারণে এবং কোন সংকটে দাম বাড়ছে। গত কদিন আগে যে পেঁয়াজ ৩০ টাকা কেজি দরে কিনেছি, সেই পেঁয়াজ আজ কিনতে হলো ৫০ টাকা কেজি দরে। অন্য পেঁয়াজ ক্রেতা উম্মে কুলসুম উর্মি বলেন, পেঁয়াজ, রসুন, আদাসহ নিত্যপণ্যের যেভাবে দাম বাড়ছে তাতে করে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এগুলো নিয়ন্ত্রণ করা খুবই জরুরি।

খুচরা পেঁয়াজ বিক্রেতা সাজ্জামাল হোসেন বলেন,পাইকারি বাজারে পেঁয়াজের সরবরাহ কমে যাওয়ায় দাম বেড়েছে। সরবরাহ স্বাভাবিক হলে দাম কমে আসবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা বাজার মনিটরিং কমিটির সভাপতি মীর মো. আল কামাহ্ তমাল বলেন, পেঁয়াজের দাম বাড়ার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত