সর্বশেষ সংবাদ

গানের গলা ঠিক করতে আমার পাঁচ বছর সময় লেগেছে: মাহফুজুর রহমান

গত কয়েক বছর ধরেই ঈদে দর্শক-শ্রোতাদের উপহার হিসেবে গান শুনিয়ে থাকেন ড. মাহফুজুর রহমান। পাশাপাশি ইসলামিক সংগীতও পরিবেশনা করেন তিনি। এ কারণে ঈদ ঘনিয়ে আসলে বেশ আলোচনায় থাকেন।

সম্প্রতি একটি অনুষ্ঠানে উপস্থিত হয়ে খালি গলায় বাংলা ও হিন্দি গান গেয়ে শোনান দর্শকদের। তখন তিনি বলেন, ইদানিং মেহেদী হাসানের কিছু গজল গাওয়া শুরু করেছি আমি। গজল গাওয়ার পর দেখলাম, আমার বাংলা গানের থেকে গজলের শ্রোতা অনেক বেশি। মিলিয়ন মিলিয়ন শ্রোতা পাচ্ছি।

অনুষ্ঠানে খালি গলায় গান গাওয়ার এক পর্যায়ে পাঁচ বছরের সাধনায় গলা ঠিক করেছেন বলেও জানান মাহফুজুর রহমান। বলেন, আমি কথা বলি এক ভয়েজে, আর গান গাই আরেকটা ভয়েজে। এটি রপ্ত করার জন্য পাঁচ বছর সময় লেগেছে আমার। এ কারণে আমার কথা বলার সঙ্গে গানের গলার মিল নেই কোনো।

মাহফুজুর রহমান সংগীত করলেও পাশাপাশি সিনেমার প্রতি বেশ আগ্রহ রয়েছে তার। কয়েকদিন আগে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) একটি অ্যাওয়ার্ড আয়োজনের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আগামী ঈদুল ফিতরের আগে ৬টি সিনেমা নির্মাণের ঘোষণা দেন তিনি। আর সেখানেই সংগীত নিয়ে এসব কথা বলেন মাহফুজুর রহমান।

তিনি আরও বলেন, একটা সময় ছিল যখন এফডিসিতে ২৪ ঘণ্টা লোক সমাগম হতো। শিল্পীদের পদচারণায় সবসময় মুখর ছিল এই প্রাঙ্গণ। কিন্তু এখন সেই এফডিসি ভূতুরে পরিবেশ। কাজ না থাকার কারণে কত মানুষ যে বেকার হয়েছে, সেই হিসাব নেই। এই অবস্থার পরিবর্তন করতে চাই আমরা।

চিত্রনায়ক সাইমন সাদিক ও ইমনের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি, কাজী হায়ৎ, মহাসচিব শাহীন সুমন, সাংগঠনিক সম্পাদক শাহীন কবির টুটুল, পরিচালক শাহর আলম কিরন, জাকির হোসেন রাজু, মমতাজুর রহমান আকবর, অভিনয়শিল্পী, মাসুদ পারভেজ সোহেল রানা, অরুণা বিশ্বাস, রোজিনা, নিরব প্রমুখ।

আরও পড়ুন

দ্বিতীয় স্বামীর কাছে ফিরতে চাইছেন মাহিয়া মাহি?

অভিনেত্রী মাহিয়া মাহি বছর তিনেক আগে দ্বিতীয়বার বিয়ের মালা গলায় পরেছিলেন। ২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের রাকিব সরকারকে বিয়ে করেন তিনি। তাদের ঘরে ফারিশ...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত