সর্বশেষ সংবাদ

সাঈদীর চিকিৎসা নিয়ে আনুষ্ঠানিক বক্তব্য দিলো বিএসএমএমইউ কর্তৃপক্ষ

আন্তর্জাতিক প্রাকটিস অনুসরণ করে একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া তার চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতির বিষয়ে তার পুত্র মাসুদ সাঈদী অবগত ছিলেন বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

বুধবার (১৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ আগস্ট রাত সাড়ে ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ইমারজেন্সি বিভাগে কাশিমপুর কারা কর্তৃপক্ষ দেলাওয়ার হোসাইন সাঈদীকে (বয়স ৮৪ বছর) হাসপাতালে ভর্তি করায়। তার ভর্তি শুরু থেকে পরবর্তী সকল চিকিৎসা বিধি সম্মতভাবে আন্তর্জাতিক প্রাকটিস অনুসরণ করে সম্পন্ন করা হয়। তার চিকিৎসায় হাসপাতালের সংশ্লিষ্ট সকল চিকিৎসা দানকারী বিশেষজ্ঞ অধ্যাপকরা সঠিকভাবে তাদের পেশাগত দায়িত্ব পালন করেন।

তবে পরদিন ১৪ আগস্ট বিকেল ৬টা ৪৫ মিনিটে তার হঠাৎ কার্ডিয়াক এরেস্ট হয়। তার এডভান্স কার্ডিয়াক লাইফ সাপোর্ট প্রটোকল অনুযায়ী চিকিৎসা চলতে থাকে কিন্তু দুর্ভাগ্যবশত ওইদিন রাত ৮টা ৪৫ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

তার রোগের গতিপ্রকৃতি, চিকিৎসা ও সম্ভাব্য পরবর্তী পরিণতি সম্পর্কে তার সন্তান মাসুদ সাঈদী জানতেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার সংবাদ সম্মেলন করে জামায়াত নেতা সাঈদীর চিকিৎসা বিষয়ে জানানোর কথা থাকলেও ‘অনিবার্য’ কারণ দেখিয়ে তা স্থগিত করা হয়। এর আগে প্রাণনাশের হুমকিতে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি করেন বিএসএমএমইউ’র হৃদরোগ বিভাগের অধ্যাপক ও চিকিৎসায় নিয়োজিত ডা. এস এম মোস্তফা জামান।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত