সর্বশেষ সংবাদ

বৃষ্টি নিয়ে নতুন তথ্য দিলো আবহাওয়া অফিস

রাজধানীতে গতকাল শনিবার রাত থেকে শুরু হয়েছে বৃষ্টি। আজ রোববার সকাল ১০টা পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলছে। আকাশও মেঘলা। বৃষ্টিতে রাজধানীর গ্রিন রোড, ধানমন্ডি, শান্তিনগর, পুরান ঢাকার বেশ কিছু এলাকায় রাস্তায় পানি জমেছে।

বৃষ্টিতে সকালে স্কুল–কলেজ ও কর্মস্থলে যাওয়ার পথে ভোগান্তিতে পড়েন রাজধানীবাসী। ঢাকার পাশাপাশি রংপুর ও রাজশাহী বিভাগে বৃষ্টি বেড়েছে। বৃষ্টি বাড়তে শুরু করেছে সাগরের দ্বীপ ও উপকূলীয় এলাকায়ও।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আজও সারা দেশে বৃষ্টি বাড়তে পারে। এই ধারা চলতে পারে ১৬ আগস্ট পর্যন্ত। এরপর রোদের দেখা পাওয়া যেতে পারে।

রোববার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকায় দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

রোববার সকালে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল শনিবার বলেন, ‘দেশে মৌসুমী বায়ু সক্রিয় হওয়ায় বৃষ্টি আজ থেকে একটু বাড়বে। এই প্রবণতা আগামী মঙ্গল বা বুধবার পর্যন্ত থাকতে পারে। এরপর বৃষ্টি আবার কমে আসতে পারে। এই কয় দিন তাপমাত্রাও কম থাকবে।

গতকাল সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নোয়াখালীর হাতিয়ায় ৮৩ মিলিমিটার। এ ছাড়া পটুয়াখালীর খেপুপাড়ায় ৫৯, বগুড়ায় ৫৫ ও সাতক্ষীরায় ৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত