সর্বশেষ সংবাদ

অনুমতি ছাড়াই ঢাকায় আজ জামায়াতের সমাবেশ, ব্যাপক প্রস্তুতি

চলমান সরকারবিরোধী আন্দোলনে এককভাবেই মাঠে থাকছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, আলেম ওলামা ও জামায়াত আমিরের মুক্তি এবং সরকারের পদত্যাগ দাবিতে মঙ্গলবার (১ আগস্ট) ঢাকায় সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে ঢাকা মহানগরী উত্তর ও দক্ষিণ জামায়াত।

জানা যায়, গত ২৪ জুলাই কর্মসূচি ঘোষণার পর থেকেই সমাবেশ সফল করতে দুই মহানগরী ওয়ার্ড ও থানায় থানায় দফায় দফায় বৈঠকও করেছে দলটি। সমাবেশ বাস্তবায়নে গঠন করা হয়েছে উপকমিটি, সমন্বয় কমিটিসহ অন্যান্য প্রয়োজনীয় কমিটি।

মঙ্গলবার দুপুর ২টায় বায়তুল মোকাররমে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

এই সমাবেশের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়ে আবেদন করেছে জামায়াত। তবে দলটি বলছে, আমরা প্রশাসনকে সমাবেশের বিষয়ে অবহিত করেছি। সমাবেশের অনুমতির কোনো বিষয় নাই।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নূরুল ইসলাম বুলবুল বলেন, মঙ্গলবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর (উত্তর ও দক্ষিণ) উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

এর আগে সমাবেশের অনুমতি চেয়ে গত ২৫ জুলাই ইমেইলে ডিএমপিতে চিঠি দেয় জামায়াত। ওইদিন বিকেলে জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারের কার্যালয়ে গিয়ে আনুষ্ঠানিকভাবে সমাবেশের অনুমতি চায়।

কিন্তু জামায়াতে ইসলামীকে ১ আগস্ট সমাবেশ করার জন্য অনুমতি দেওয়া হয়নি বলে গতকাল সোমবার বিকেলে জানান ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম।

তিনি বলেন, ‘জামায়াতকে মঙ্গলবার রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। আগস্ট মাস জাতীয় শোকের মাস। শোকের মাসের প্রথম দিনে জামায়াতকে সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না।’

এ সময় সিদ্ধান্ত উপেক্ষা করে সমাবেশ বা জড়ো হওয়ার চেষ্টা করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার হায়াতুল ইসলাম।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত