সর্বশেষ সংবাদ

আজ আবারও রাজধানীতে মুখোমুখি হচ্ছে আওয়ামী লীগ-বিএনপি

দ্বাদশ সংসদ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকি। নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে রাজনৈতিক উত্তাপ ততই বাড়ছে। সরকারের পতনের এক দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো। অন্যদিকে রাজপথে সরব ক্ষমতাসীন আওয়ামী লীগও। দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচিতে কিছুদিন ধরেই উত্তপ্ত রাজনৈতিক ময়দান। প্রধান দুই দলের কর্মসূচি ঘিরে আজও ঢাকায় এমন উত্তাপ থাকবে।

ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতে হামলার প্রতিবাদে আজ সোমবার (৩১ জুলাই) সারাদেশের সকল জেলা ও বিভাগীয় শহরে জনসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ঢাকার জনসমাবেশটি শুরু হবে বেলা ৩টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে।

গত শনিবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দুপুর দুইটায় সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সমমনা অন্য দলগুলোও একই কর্মসূচি পালন করবে।

অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ আজ শান্তি সমাবেশের মতো পাল্টা কর্মসূচি ঘোষণা না করলেও রাজপথে থাকার ঘোষণা দিয়েছে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ব্যানারে মহানগরীর সব থানা ও ওয়ার্ডে নেতাকর্মীর ‘সতর্ক অবস্থান’ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এর আগে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আজ সোমবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলার মাঠে শান্তি সমাবেশের কর্মসূচি দেওয়া হয়েছিল। তবে গতকাল তা স্থগিত করা হয়।

আরও পড়ুন

তখন আমি এত পরিপক্ব ছিলাম না: তাসনিয়া ফারিণ

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। বিনোদন জগতে অন্তর্জালের কল্যাণে এরই মধ্যে ব্যাপক পরিচিতি পেয়েছেন ফারিণ। মডেলিং দিয়ে শুরু করেন তিনি। পরে টিভি নাটকে...

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

সেরা পঠিত