সর্বশেষ সংবাদ

রংপুর প্রেসক্লাবের প্রথম নারী সম্পাদক হলেন মেরিনা লাভলী

সাইফুল ইসলাম মুকুল স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর: ১৯৬৫ সালে প্রেসক্লাব প্রতিষ্ঠার পর এই প্রথম রংপুর প্রেসক্লাব পেলো নারী সাধারণ সম্পাদক। রংপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী নির্বাচিত হয়েছেন। এরই মধ্যদিয়ে রংপুর প্রেসক্লাবের প্রধম নারী সাধারণ সম্পাদক হলেন তিনি। নির্বাচনে সভাপতি পদে দৈনিক মায়া বাজারের সম্পাদক মোনাব্বর হোসেন মনা নির্বাচিত হয়েছে।

শুক্রবার রাতে ভোট গণনা শেষে বে-সরকারি ফলাফলে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনার ও রংপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ আব্দুল হক প্রামানিক। নির্বাচন কমিশনের অন্যান্য সদস্য ছিলেন অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল ইসলাম ও সিনিয়র তথ্য কর্মকর্তা আতিকুর রহমান শাহ্। এর আগে শুক্রবার বিকেল ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত উৎসব মুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে রাত নয়টায় ভোট গণনা শেষে প্রাথমিকভাবে ফলাফল ঘোষণা করা হয়।

এছাড়াও নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি আবু তালেব (যুগের আলো), মমিনুর ইসলাম (তিস্তা সংবাদ), যুগ্ম সম্পাদক আবু নাসের বাপি (ভোরের পাতা), কোষাধ্যক্ষ শরিফুজ্জামান বুলু (ফিনান্সিয়াল পোস্ট), ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর কবীর জিতু (জাগো নিউজ), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ফরহাদুজ্জামান ফারুক (ঢাকা পোস্ট), দপ্তর সম্পাদক পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সিদ্দিকুর রহমান (সকালের সময়), কার্যনিবার্হী সদস্য সদরুল আলম দুদু (ইউএনবি), সাইফুল ইসলাম জাহাঙ্গীর (এই বাংলা), আব্দুর রউফ সরকার (জনকন্ঠ) ও সাব্বির আরিফ মোস্তফা পিয়াল (বণিক বার্তা) নির্বাচিত হয়েছেন।

নব নির্বাচিত চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, সবার কাছে দোয়া চেয়ে জানান, সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করব। সবার পাশে থেকে সকলের সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে চাই। সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

এখন টেলিভিশন সিনিয়র রিপোর্টার নাজমুল ইসলাম নিশাত জানান, নারী ক্ষমতায়ন এখন সর্বত্র। নারীরা যে তাদের যোগ্যতা এবং কর্মদক্ষতা দিয়ে পুরুষের পাশাপাশি সমান ভাবে এগিয়ে যাচ্ছে তারই একটি বড় প্রমান। তবে মেরিনা আপার সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়াটা আমরা একজন নারীর থেকেও একজন সাংবাদিক সংগঠক হিসেবে বেশি উল্লেখ করতে চাই। মনে করি তার যোগ্য নেতৃত্বে রংপুর প্রেসক্লাব আরও বেশি সুসংগঠিত হবে।

টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়শন টিসিএ রংপুরের সভাপতি শাহ নেওয়াজ জনি বলেন, আমরা আনন্দিত। শুধু সাংবাদিকতায় নারী পুরুষ বলে কিছুই নেই। সাংবাদিক নেতা হিসেবে তিনি সবার দাবি আদায়ে পাশে থাকবে এই কামনা করি।

এদিকে রংপুর প্রেসক্লাবের নবনির্বাচিত কার্যকরি পর্ষদকে অভিনন্দন জানিয়েছেন টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশন, সিটি প্রেসক্লাবসহ রংপুরের বিভিন্ন সামাজিক সংগঠন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত