সর্বশেষ সংবাদ

পর্যাপ্ত ফোর্স থাকলে দুই দলকে সমাবেশের অনুমতি: ডিএমপি কমিশনার

আশুরায় তাজিয়া মিছিলের নিরাপত্তা ও ভিভিআইপি মুভমেন্ট নিশ্চিত শেষে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য থাকলে রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

ডিএমপি সদরদপ্তরে বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

খন্দকার গোলাম ফারুক বলেন, আমরা আমাদের অফিসারদের সঙ্গে আলোচনা করছি। আসন্ন আশুরার মিছিল ও ভিআইপি চলাচলের ক্ষেত্রে যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার পর যদি বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশে নিরাপত্তা দেওয়ার মতো পর্যাপ্ত লোকবল থাকে, তাহলে তাদের অনুমতি দেওয়া হবে। তা ছাড়া অনুমতি দেওয়া সম্ভব হবে না।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সমাবেশের নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন জায়গায় তল্লাশি করা হচ্ছে। পুলিশ গণগ্রেপ্তার করছে না। যাদের বিরুদ্ধে মামলা আছে, কেবল তাদেরকেই গ্রেপ্তার করা হচ্ছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক অঙ্গনে উত্তাপ বাড়ার মধ্যে আজ বৃহস্পতিবার ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছিল বিএনপি। যুবলীগ তাদের সোমবারের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ পিছিয়ে বৃহস্পতিবার নিয়ে যায়। বিএনপির অরাজকতা সৃষ্টির চেষ্টা ঠেকাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের সহযোগী তিন সংগঠনের পক্ষ থেকে বলা হয়।

দুই দলের সমাবেশের স্থান নিয়ে গতকাল দিনভর ছিল নাটকীয়তা। বুধবার দুপুর পর্যন্ত মহাসমাবেশের স্থান নিয়ে বিএনপির সঙ্গে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দর-কষাকষি হয়। এর মধ্যে আওয়ামী লীগও সমাবেশের কয়েকটি সম্ভাব্য স্থান নিয়ে রাত নয়টা পর্যন্ত নানা ধরনের তৎপরতা চালায়।

বুধবার রাত ৯টার দিকে প্রথমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে জানান, তাদের মহাসমাবেশ বৃহস্পতিবারের (আজ) পরিবর্তে শুক্রবার হবে। এর আধা ঘণ্টার মধ্যে আওয়ামী লীগও জানায়, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ সমাবেশটিও হবে শুক্রবার বেলা আড়াইটায়।

বৃহস্পতিবার স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু জানান, তারা আগামীকাল শুক্রবার বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটেই সমাবেশ করবে। বিএনপিও তাদের পূর্বনির্ধারিত স্থান নয়াপল্টনেই সমাবেশ করার কথা জানিয়েছে।

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত