সর্বশেষ সংবাদ

থমথমে নয়াপল্টন, বিএনপি কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন

বিএনপির মহাসমাবেশকে ঘিরে রাজধানীর নয়াপল্টনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আজ বৃহস্পতিবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশেপাশে বিপুল সংখ্যক পুলিশকে মোতায়েন করা হয়েছে।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভিড় করা নেতাকর্মীদের সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, ‌‘শুক্রবার মহাসমাবেশের আগে কেউ এই কার্যালয়ের সামনে ভিড় করবেন না।’

সরজমিনে দেখা গেছে, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশে প্রধান সড়কের ওপর প্রায় অর্ধশতাধিক পুলিশ সদস্য পর্যাপ্ত প্রস্তুতির সঙ্গে অবস্থান করছেন। প্রধান সড়কের পাশাপাশি সেখানকার গলিতেও অসংখ্য পুলিশ সদস্য রয়েছেন।

এছাড়াও বিএনপি অফিসের পাশে একটি রায়ট কার (এপিসি), জলকামান ও প্রিজনভ্যানও দেখা যায়। অবশ্য এটি বুধবার থেকেই রাখা হয়েছে। নয়াপল্টন কার্যালয়ের সামনে বিএনপির কোনো নেতাকর্মীকে দাঁড়াতে দিচ্ছে না পুলিশ। যে-ই আসছেন তাকে সরিয়ে দেওয়া হচ্ছে। তবে নয়াপল্টন সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

পুলিশ সদস্যরা বলছেন, মহাসমাবেশকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর এবং আইনশৃঙ্খলার অবনতি যাতে না ঘটে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছেন।

এর আগে, নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু ডিএমপির পক্ষ থেকে এই দুটি জায়গায় একটিতেও অনুমতি দেওয়া হয়নি।

এ অবস্থায় মহাসমাবেশের স্থান নিয়ে জটিলতা তৈরি হওয়ায় বিএনপির নেতারা বৈঠকে বসেন। পরে বৈঠক শেষে রাতেই সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার নয়াপল্টনেই করার ঘোষণা দেওয়া হয়।

এদিকে শুক্রবার সমাবেশ করতে বিএনপিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছ থেকে আনুষ্ঠানিকভাবে অনুমতি নিতে হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে গিয়ে নতুন প্রেমের কথা স্বীকার করলেন সোহানা সাবা

লম্বা সময় ধরে সিঙ্গেল মাদার হিসেবেই সময় পার করছেন দুই পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী সোহানা সাবা। ব্যক্তিগত জীবনে ভালোবেসে নির্মাতা মুরাদ পারভেজের সঙ্গে ঘর বেঁধেছিলেন...

গরুর ছবি প্রকাশের পর কত নোংরা নোংরা কথা শুনেছি: ভাবনা

সম্প্রতি একটি গরুর ছবি পোস্ট করেছিলেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। সেই ছবির ক্যাপশন দিয়েছিলেন, আমার কান্নার শব্দ কি শোনা যায় তোমার শহরে? এই ছবিটি...

সেরা পঠিত