সর্বশেষ সংবাদ

শুক্রবারের মহাসমাবেশ করতে অনুমতি চাইবে না বিএনপি

সরকার পরিবর্তনের এক দফা আন্দোলন বাস্তবায়নে বৃহস্পতিবারের (২৭ জুলাই) পরিবর্তে শুক্রবার (২৮ জুলাই) নয়াপল্টনে নিজেদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে বিএনপি। তবে এর জন্য পুলিশের অনুমতি চাইবে না দলটি।

আজ বুধবার (২৬ জুলাই) রাত ৯টায় গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন আভাস দিয়েছেন।

বক্তব্যের শুরুতে ফখরুল বলেন, জনভোগান্তি এড়াতে ঢাকায় বিএনপির মহাসমাবেশ একদিন পিছিয়ে দেওয়া হয়েছে। দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক এ দলটির পূর্বঘোষিত ২৭ জুলাইয়ের সমাবেশ শুক্রবার (২৮ জুলাই) বাদজুমা নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে।

এই সংবাদ সম্মেলনের শেষের দিকে এক প্রশ্নের জবাবে ফখরুল উঠে দাঁড়িয়ে বলেন, ‘অনুমতির কথাতো বলিনি। অনুমতি চাইওনি আমরা। আপনি লক্ষ্যে করেননি।’

পাশ থেকে এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ‘আমরা অবহিত করেছি পুলিশকে।’

এর আগে, নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনের সড়ক অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে চিঠি দিয়েছিল বিএনপি। কিন্তু ডিএমপির পক্ষ থেকে এই দুটি জায়গায় একটিতেও অনুমতি দেওয়া হয়নি।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক জানান, বৃহস্পতিবার কর্মদিবস থাকায় নয়াপল্টনে সমাবেশ করলে যানজট সৃষ্টি কারণে জনদুর্ভোগ হবে। এ ছাড়া ‘হাইকোর্টের অবজারভেশন’ থাকায় সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করা যাবে না। তাই, বিএনপিকে গোলাপবাগ মাঠে সমাবেশ করার পরামর্শ দেওয়া হয়েছে।

এ অবস্থায় মহাসমাবেশের স্থান নিয়ে জটিলতা তৈরি হওয়ায় বিএনপির নেতারা বৈঠকে বসেন। পরে বৈঠক শেষে রাতেই সমাবেশ একদিন পিছিয়ে শুক্রবার করার ঘোষণা দেওয়া হয়।

এদিকে শুক্রবার সমাবেশ করতে বিএনপিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছ থেকে আনুষ্ঠানিকভাবে অনুমতি নিতে হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। বিএনপির সমাবেশের তারিখ পরিবর্তনের প্রসঙ্গে সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘তাদের এ জন্য আবেদন করতে হবে।’

আরও পড়ুন

রাতে ট্রেনে শুতে পারলে বেশি মজা লাগে: রচনা ব্যানার্জি

নির্বাচনী প্রচারে গিয়ে ট্রেনভ্রমণ নিয়ে স্মৃতিকাতর হয়ে গেলেন টলিউড অভিনেত্রী ও ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের হুগলিতে তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী রচনা ব্যানার্জি। তিনি জানান,...

১৫ বছরের স্কুলছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্ক, শিক্ষিকা গর্ভবতী

যুক্তরাজ্যের একটি বিদ্যালয়ের শিক্ষকা এক ছাত্রের সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়ে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। শুধু তাই নয়, এ সময় তিনি অন্য আরেক ছাত্রের সঙ্গে শারীরিক...

সেরা পঠিত