সর্বশেষ সংবাদ

শেরপুরে হাতির অভয়াশ্রম হচ্ছে: বনমন্ত্রী শাহাবুদ্দিন

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: দ্রুত সময়ের মধ্যে শেরপুরে হাতি ও মানুষের দ্বন্দ নিরসনে হাতির করিডোর চিহ্নিতকরন এবং হাতির অভয়াশ্রম তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

শনিবার (২২ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত ডিসি উদ্যানে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক। এ সময় মন্ত্রী বেশি বেশি গাছ লাগানো, পুকুর ভরাট না করা, প্লাস্টিকের ব্যবহার বন্ধ সহ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

জানা যায়, দেশের উত্তরের সীমান্তবর্তী শেরপুর জেলার তিনটি উপজেলায় ভারত সীমান্তের সাথে ৩৫ কিলোমিটার বনাঞ্চল রয়েছে। এই বন অঞ্চলে প্রতিনিয়ত হাতি ও মানুষের দ্বন্দ্ব চলছে। এই দ্বন্দ্বে প্রতিনিয়ত মারা পড়ছে হাতি। অপরদিকে হাতি ধ্বংস করছে মানুষের ক্ষেতের ফসল, বাড়িঘর এবং মারা পড়ছে মানুষও। বনাঞ্চলের মানুষের দাবি, দ্রুত হাতির অভয়ারণ্য তৈরি ও করিডোর নির্ধারণ করলে হয়তো কমতে পারে এই দ্বন্দ।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত