সর্বশেষ সংবাদ

ঘাটাইলে সাংবাদিক কল্যাণ সংস্থার উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ

মো. রকিবুল হাসান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি: “গাছ লাগান, পরিবেশ বাঁচান এই শ্লোগান কে সামনে রেখে টাঙ্গাইলের ঘাটাইলে সাংবাদিক কল্যাণ সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে। বৃহস্পতিবার (১২ জুলাই) দিনব্যাপী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ বৃক্ষ রোপণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, ঘাটাইল উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুহাম্মদ মতিয়ুর রহমান খান, লেখক সাংবাদিক হায়দার রাহমান, ঘাটাইল সরকারি প্রাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজহারুল ইসলাম, উইজডম ভ্যালী প্রধান শিক্ষক ও ঘাটাইল প্রেসক্লাবের সভাপতি মো. কামাল হোসেন, সাবেক সভাপতি ও দৈনিক কালের কন্ঠের ঘাটাইল প্রতিনিধি মো. নজরুল ইসলাম, মমরেজ গলগণ্ডা পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হানিফ খান, সালেহা ইউসুফজাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকা রুজি সিদ্দিকা, মুকুল একাডেমি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জেবুন নাহার, ঘাটাইল সাংবাদিক কল্যাণ সংস্থার সভাপতি মাজহারুল ইসলাম শিহাব, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, সদস্য দৈনিক যুগ ধারার ঘাটাইল প্রতিনিধি মো. নজরুল ইসলাম, অর্থ সম্পাদক রকিবুল হাসান, দপ্তর ও প্রচার সম্পাদক মো. রফিকুল ইসলাম, সদস্য কবি চান তরফদার অন্যান্য সুধী ও সাংবাদিক উপস্থিত ছিলেন। এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় শতাধিক গাছের চারা রোপন করা হয়।

সাংবাদিক কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল লতিফ বলেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনে জনজীবন যেভাবে বিপর্যস্ত হচ্ছে তা রুখতে বৃক্ষ রোপণের কোন বিকল্প নেই। উচ্চ তাপমাত্রার কারণে যেভাবে কার্বন ডাই অক্সাইড বাড়ছে ঠিক সমপরিমাণ অক্সিজেন কমছে। পরিবেশের এই ভারসাম্য রক্ষা করতে সবাইকে গাছ লাগাতে হবে। এখন যারা গাছ লাগাচ্ছে তারা তো বটেই পরবর্তী প্রজন্মও এর সুফল ভোগ করবে। পরিবেশ বিপর্যয় ও জলবায়ু পরিবর্তন রোধে বৃক্ষ রোপণের কর্মসূচি সম্পর্কে সচেতন করতে এলাকাবাসীদের সচেতন করার পাশাপাশি গাছের চারা উপহার দেওয়া হয় এবং এলাকার বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপণে উদ্ভুদ্ধ করতে ও জনসচেতনতা বাড়াতে ব্যানার লাগানো হয়।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত