সর্বশেষ সংবাদ

সোনাগাজীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীতে হাফেজদের মাঝে খাবার বিতরণ

ফেনী প্রতিনিধি: যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা শিল্পপতি প্রয়াত নুরুল ইসলাম বাবুলের ৩য় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সোনাগাজীতে কোরান খতম, দোয়া মাহফিল, স্বরণসভা ও হাফেজদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে সোনাগাজী পৌরসভার আল হেলাল একাডেমি রোড এ রহমান কমপ্লেক্সে মারকাযুল কুরআন হিফজ মাদ্রাসার হাফেজ মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন বয়সের ছাত্ররা অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে অংশ নেওয়া মাদ্রাসার ১২০ জন হাফেজে কুরআনের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়।

দৈনিক যুগান্তর সোনাগাজী প্রতিনিধি মো. আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মু: খালেদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, পৌর কাউন্সিলর ইমাম উদ্দিন ভুঁইয়া, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব বাবুল।

দোয়া মাহফিল ও স্বরণ সভায় আরো উপস্থিত ছিলেন, মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা বেলায়েত হোসেন, সোনাগাজী রিপোর্টার্সের সভাপতি আবদুল্যাহ রিয়েল, সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন, আজকের পত্রিকার আলমগীর হোসেন রিপন, দৈনিক আমার ফেনী প্রতিনিধি মোতাহের হোসেন ইমরান, দৈনিক প্রভাত আলো প্রতিনিধি হাবিবুল ইসলাম রিয়াদ, দৈনিক স্টার লাইন সোনাগাজী প্রতিনিধি আবছার সোহাগ প্রমুখ।

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, বাংলাদেশের একমাত্র দেশবরেণ্য শীর্ষ শিল্পপতি নুরুল ইসলাম বাবুল সারাজীবন দেশ ও মানুষের কল্যাণে কাজ করে ১৯৭৪ সালে যমুনা ইলেকট্রিক ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের মাধ্যমে যমুনা গ্রুপ যাত্রা শুরু করে। দীর্ঘ এ যাত্রায় যমুনার গ্রুপের অধীনে বৃহৎ শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠে এবং সরকার কে কর দিয়ে এবং বিপুল সংখ্যক লোকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করে যমুনা গ্রুপ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। টেক্সটাইল, রিয়েল এস্টেট থেকে শুরু করে ব্যবসায়িক খাতে যমুনা গ্রুপের প্রচুর বিনিয়োগ রয়েছে। ৩৪ বছরেরও বেশি সময় ধরে যমুনা গ্রুপ- বিদ্যুৎ, প্রকৌশল, রাসায়নিক, চামড়া, পোশাক, টেক্সটাইল, প্রসাধন সামগ্রী, পানীয়, রিয়েল এস্টেট, আবাসন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াসহ বিভিন্ন খাতে দেশে-বিদেশে ব্যবসা করে যাচ্ছে এই গ্রুপ।

বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম বাবুলে রুহের মাগফিরাত কামনা করেন দোয়া মাহফিলে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বায়তুল মামুর জামে মসজিদের খতিব মুফতি শরীয়ত উল্যাহ ফরহাদ। এ সময় যমুনা গ্রুপের চেয়ারম্যান সাবেক মহিলা ও শিশু-বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপিসহ তার পরিবারের সকল সদস্যদের দীর্ঘায়ু কামনা করা হয়।

উল্লেখ, যে বীর মুক্তিযোদ্ধা যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা নুরুল ইসলাম বাবুল ২০২০ সালের ১৪ জুন ৭৪ বছর বয়সে ইন্তেকাল করেন।

এসএইচ

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত