সর্বশেষ সংবাদ

৩৮০ টাকা কেজি কাঁচা মরিচ কিনে ১০০ টাকায় বিক্রি করছেন মানিক

কাঁচা মরিচের অস্বাভাবিক দাম বৃদ্ধির অভিনব প্রতিবাদ জানালেন সিরাজগঞ্জের উল্লাপাড়ার র ই মানিক (রফিকুল ইসলাম মানিক)। তিনি বাজার থেকে ৩৮০ টাকা কেজি কাঁচা মরিচ কিনে তা সাধারণ মানুষের মধ্যে ১০০ টাকা কেজি দরে বিক্রি করেছেন।

শনিবার বিকেলে এবং রোববার সকালে দু’দিনে ২০০ ক্রেতার কাছে আধা কেজি করে কাঁচা মরিচ বিক্রি করেন তিনি।

উল্লাপাড়ার নুরানী মোড়ে ক্রেতারা সারিবদ্ধভাবে মরিচ কেনেন। এ সময় সবাইকে কাঁচা মরিচের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং বাড়ির আঙিনায় মরিচসহ শাক-সবজি আবাদের অনুরোধ জানান তিনি।

কাঁচা মরিচ কিনতে আসা উল্লাপাড়া স্টেশন এলাকার বাসিন্দা ইউসুফ আলী জানান, দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে এমন অভিনব প্রতিবাদ তিনি এর আগে দেখেননি। সঙ্গে নিজের অর্থ গচ্চা দিয়ে সাধারণ মানুষের মধ্যে কম মূল্যে বিক্রির ঘটনাও তাঁর কাছে প্রথম।

ক্রেতা শেফালী খাতুন ও আনোয়ারা বেগম বললেন, ক’দিন ধরে মরিচের অস্বাভাবিক দামের কারণে তাঁদের পরিবার সমস্যায় পড়েছে। ৫০ টাকায় আধা কেজি মরিচ কিনতে পেরে তাঁরা খুশি। কম মূল্যে মরিচ বিক্রির জন্য তাঁরা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে র ই মানিক জানান, ভারত থেকে কাঁচা মরিচ আমদানির পরও ব্যবসায়ী সিন্ডিকেট দাম অস্বাভাবিক রেখেছেন। এটি সাধারণ মানুষের জন্য কষ্টসাধ্য। তিনি এর প্রতিবাদ জানানোর জন্য শনিবার বাজার থেকে ৩৮০ টাকা কেজি দরে ১০০ কেজি কাঁচা মরিচ কিনেছেন।

মানিক বলেন, তিনি আধা কেজির প্যাকেট তৈরি করে ৫০ টাকা দরে এগুলো বিক্রির সিদ্ধান্ত নেন। ক্রেতাদের বাড়ির আঙিনায় মরিচ গাছসহ শাক-সবজি চাষ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

আরও পড়ুন

তীব্র তাপপ্রবাহে বেঁকে গেছে রেললাইন, ঢালা হচ্ছে পানি

তীব্র তাপপ্রবাহে ঈশ্বরদীতে বেঁকে গেছে রেললাইন। শুক্রবার দুপুরে ঈশ্বরদী বাইপাস রেলওয়ে ষ্টেশনের কাছে রেললাইনের পাত বেঁকে যায়। এতে করে রাজশাহীগামী কপোতাক্ষ ট্রেন প্রায় এক...

মহাসড়কে ইফতার সামগ্রী বিতরণ করলেন ইউএনও

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: তৈরিকৃত ইফতার সামগ্রী বিতরণ করেছেন টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ নূরুল আলম। সোমবার (৮ এপ্রিল) ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের...

সেরা পঠিত